1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত সাবেক কৃষি মন্ত্রী না ফেরার দেশে চলে গেলেন অগ্নি কন্যা মতিয়া চৌধুরী! র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ফেনী সদর হাসপাতাল এলাকা থেকে ছিনতাই হওয়া মিশুক গাড়ি উদ্ধার সহ ছিনতাইকারী গ্রেফতার-০৩  বটিয়াঘাটায় বিএনপির লিফলেট বিতরণ ও পথসভায় অনুষ্ঠিত শ্রীপুরে বিএনপির নেতা কর্মীদের সাথে ডাঃ শফিকুল ইসলামের মতবিনিময় সভা ঝিনাইগাতীতে ডা: সেরাজুল হক স্মৃতি সংসদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত সবজি ও নিত্যপণ্যের বাজারে আগুন  সাধারণ মানুষের হাহাকার 

পঞ্চগড় দেবীগঞ্জে বিতর্ক উৎসব ও কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ রবিবার, ৬ অক্টোবর, ২০২৪
  • ৭৯ জন দেখেছেন

মোঃ জাহাঙ্গীর আলম পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাহার বিতর্ক পরিষদের আয়োজনে দুইদিন ব্যাপি তৃতীয় বারের মতো দুই শতাধিক শিক্ষার্থী নিয়ে বিতর্ক উৎসব ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৪ অক্টোবর) সকাল ৯ টা থেকে সোনাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে সোনাহার বিতর্ক পরিষদের আয়োজনে এবং ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় দুই দিন ব্যাপি বিতর্ক উৎসব ও কর্মশালা অনুষ্ঠিত হয়।
সোনাহার বিতর্ক পরিষদের প্রধান উপদেষ্টা রাজ্জাক দুলাল এর সভাপতিত্বে, মশিউর রহমান, চেয়ারম্যান, সোনাহার মল্লিকদহ ইউনিয়ন পরিষদ প্রধান অতিথি ও প্রধান ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরেণ্য সেরা উপস্থাপক, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ এর মহাপরিচালক লায়ন এম আলমগীর ।
ট্রেইনার হিসেবে উপস্থিত ছিলেন এনডিএফ বিডি’র সাংগঠনিক সম্পাদক লুবনা আক্তার, এনডিএফ বিডি’র রংপুর জোন প্রধান শিয়াবুজ্জামান চঞ্চল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক রিজভী আহমেদ । রংপুর কারমাইকেল কলেজ বিতর্ক ক্লাবের সাবেক মুখ্য সমন্বয়ক ও জাতীয় পর্যায়ে বিতর্কে চ্যাম্পিয়ন জয় লালা ।
এছাড়াও সোনাহার বিতর্ক পরিষদের উপদেষ্টা মাহাবুল ইসলাম, সাধারণ সম্পাদক আরিফ বিল্লাহ , সাংগঠনিক সম্পাদক জামিল হাসান, সহ সভাপতি সাইফুল হোসেন আনোয়ার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সেলিম ইসলাম আশিক বিভিন্ন বিষয়ে সেশান পরিচালনা করে।
জাপান থেকে অনলাইনে যুক্ত হয়ে সানোয়ার সাদী, সভাপতি সোনাহার বিতর্ক পরিষদ বলেন- ২০১৭ সালে থেকে সংগঠনটি কার্যক্রম পরিচালনা করে আসছে এতে জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন বিতর্কে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। বিতর্ক শুধু বিতার্কিক তৈরি করে না বরং ভাল মন্দ বুঝে একজন ভাল মানুষ হিসেবে গড়ে তুলে।

দুইদিন ব্যাপী ৩য় এসডিএস বিতর্ক উৎসব ও কর্মশালা-২০২৪ এ দুই শতাধিক শিক্ষার্থী নিয়ে সনাতনী বিতর্কের আদ্যপান্ত, বারোয়ারী বিতর্কের আদ্যপান্ত, নারী শিক্ষার্থীর বিতর্কের গুরুত্ব এবং দক্ষতা বৃদ্ধির সাথে কথা বলার কৌশল শেখানো হয়েছে ।
বাংলা সনাতনী বিতর্ক ও ইংরেজি বিতর্কের ডেমো অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের উত্তরে প্রত্যন্ত এলাকায় এমন আয়োজনে ভূয়সী প্রশংসা করেন সমাপনী অনুষ্ঠানের বক্তারা।

শেয়ার করুন

আরো দেখুন......