1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭

র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার।

  • আপডেট সময়ঃ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৯ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-

“বাংলাদেশ আমার অহংকার”এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের অংশ হিসেবে গত ০৪ আগস্ট ২০২৪ ইং তারিখে আনুমানিক ১১৩০ ঘটিকায় লক্ষ্মীপুর জেলা সদরের ঝুমুর মোড়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সাবেক লক্ষ্মীপুর উপজেলা চেয়ারম্যান এবং সাবেক লক্ষীপুর জেলা যুবলীগের সভাপতি একেএম সালাউদ্দিন টিপুর নেতৃত্বে লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদ সহ অপরাপর প্রায় দুইশত সন্ত্রাসী উক্ত সমাবেশে হামলা করে আফনান নামে একজন ছাত্রকে হত্যা করে। শতশত ছাত্র জনতা উক্ত হত্যাকাণ্ডের প্রতিবাদে মিছিল করে। উক্ত মিছিলে ভিকটিম সাব্বির (২৫) অংশগ্রহণ করলে আসামিরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ভিকটিম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যুরবণ করে। আসামিরা উক্ত মিছিলে অংশগ্রহণকারী ছাত্র ওসমান গণি এবং শিবলু নামের দুজন সহ সর্বমোট পাঁচজনকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে বলে জানা যায়। এছাড়াও আসামিগণ অজ্ঞাতনামা ছাত্র জনতার ওপর এলোপাতাড়ি লোহার রড়, হকি স্টিক, জিআই পাইপ, রামদা, চাইনিজ কুড়াল দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে উক্ত এলাকায় ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করে।

 

উক্ত ঘটনায় নিহত ভিকটিম সাব্বির এর পিতা বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় ৯১ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা প্রায় ২০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৭/৩০৬, তারিখ- ১৪ আগস্ট ২০২৪ ইং, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩০২, দ্য পেনাল কোড, ১৮৬০ সহ বিষ্ফোরক উপাদানাবলি আইন, ১৯০৮ এর ৩ ধারা।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারনামীয় আসামি রাশেদ চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন সিডিএ এলাকার ১ নং বলির পাড়ায় একটি বাড়িতে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৯ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখে আনুমানিক ০০৪০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে লক্ষীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী রাশেদ (৩৫), পিতা- তোসলিম উদ্দিন, সাং- ভবানীগঞ্জ, থানা- লক্ষ্মীপুর সদর, জেলা- লক্ষ্মীপুর’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে উপরোক্ত নাম ঠিকানা প্রকাশ করতঃ বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি হওয়ার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে মামলা দায়েরের পর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে নিজ জেলা লক্ষ্মীপুর ছেড়ে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

 

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে লক্ষীপুর জেলার লক্ষ্মীপুর মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......