1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত শেরপুরে হামলা, ভাংচুর, লুটপাট ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন বরগুনায় ছাত্র সমন্বয় পরিচয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হলে কঠোর হস্তে দমন করা হবে  যুবদল নেতার উপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ  মেধাবীরা কেন সাংবাদিকতা ছাড়ছেন? সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

র‌্যাব-৭, চট্টগ্রামের পৃথক অভিযানে পলাতক আসামি কোরবান আলী, গ্রেফতার এবং ফেনী জেলার মহিপাল এলাকা থেকে ৫০ কেজি গাঁজা উদ্ধার ও ০১ টি প্রাইভেটকার জব্দ সহ আটক- ০১ 

  • আপডেট সময়ঃ শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ১০ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব এর সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

  এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম পৃথক ০২ টি অভিযান পরিচালনা করে হত্যাচেষ্টা মামলার এজাহারনামীয় পলাতক আসামি গ্রেফতার এবং ০১ জন মাদক কারবারি’কে আটক ও মাদক পরিবহনে ব্যবহৃত ০১ টি প্রাইভেটকার জব্দ করতে সক্ষম হয়। অপারেশনের বিস্তারিত নিম্নরূপঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার পটিয়া থানার মামলা নং- ২১, তারিখ- ২৭ আগস্ট ২০২৪ খ্রিষ্টাব্দ, ধারা- ১৪৩/১৪৪/১৪৭/৩০৭/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/১১৪/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০ এর  এজাহারনামীয় পলাতক আসামি মোঃ কোরবান আলী চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন রাস্তার মাথায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ২৯ আগস্ট ২০২৪ ইং তারিখে আনুমানিক ২১৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি কোরবান আলী (৩৬), পিতা- মৃত আবুল কাশেম, সাং- কুসুমপুরা, থানা- পটিয়া, জেলা- চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, সে সদলবলে গত ০৪ আগস্ট ২০২৪ ইং তারিখে চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন আরাকান রোড এলাকায় দেশী এবং বিদেশী আগ্নেয়াস্ত্র দ্বারা ভিকটিমদেরকে হত্যার উদ্দেশ্যে গুলি করে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম করে পালিয়ে যায়।

 

খ। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেট কারযোগে অবৈধ মাদকদ্রব্য বহন করে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ৩০ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ০৩০০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল ফেনী জেলার ফেনী মডেল থানাধীন মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেক পোস্টের দিকে আসা সন্দেহজনক ০১টি প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে গাড়িটি চেক পোস্টের কাছে এসে থামে এবং প্রাইভেটকার হতে ০১ জন ব্যক্তি সুকৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামি মুহাম্মদ শাহাজান (৩৮), পিতা- মৃত আব্দুস সালাম, সাং- পূর্ব কুতুবজোম, থানা- মহেশখালী, জেলা- কক্সবাজার’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে জিজ্ঞাসাবাদে ও তল্লাশিকালে আসামির দেখানো ও সনাক্তমতে তার হেফাজতে থাকা প্রাইভেটকারের ভিতরে বিশেষ কৌশলে রক্ষিত ০২টি বস্তা হতে ৫০ কেজি গাঁজা উদ্ধার এবং মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার সহ আসামিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য ফেনী এবং কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্প মূল্যে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম জেলা এবং মহানগরীর বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে আসছিল। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭ লক্ষ ৫০ হাজার টাকা।

 

গ্রেফতারকৃত আসামিদের এবং জব্দকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদেরকে চট্টগ্রাম জেলার পটিয়া থানা এবং ফেনী  জেলার  ফেনী মডেল থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......