1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

সীতাকুণ্ডে ৯ ম দিনের মত ট্রাফিকেট দায়িত্ব শিক্ষার্থীরা ও স্বেচ্ছাসেবীরা

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০২৪
  • ২৬ জন দেখেছেন

এম, ইব্রাহিম খলিল সীতাকুণ্ড প্রতিনিধি :

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলায় ৯ম দিনের মতো রাস্তার ট্রাফিকের দায়িত্ব পালন করেছে শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা। টানা ৯ম দিনে সড়কে ট্রাফিকের ভূমিকায় রয়েছেন শিক্ষার্থী, রোভার স্কাউটস, যুব রেড ক্রিসেন্ট, বিএনসিসি এবং  আনসার সদস্যরা।
সীতাকুণ্ড পৌর সদর সড়কে নেই কোনো ট্রাফিক পুলিশ। এই অবস্থায় টানা ৯দিন ধরেই সড়কে ট্রাফিক পুলিশের ভূমিকায় রয়েছেন শিক্ষার্থী ও অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা।
১৪আগস্ট বুধবার সীতাকুণ্ড গুরুত্বপূর্ণ ও জনবহুল সড়কে দেখা গেছে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবীরা ট্রাফিকের ভূমিকায় সড়কের যানজট নিয়ন্ত্রণ করছেন।
সরেজমিনে দেখা যায়, সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি রেড ক্রিসেন্ট সোসাইটি ও অন্যান্য স্বেচ্ছাসেবক সংগঠনের প্রতিনিধিরাও রয়েছেন।
রাস্তায় ফুটপাতে হাঁটা ও গণ পরিবহন গুলো নির্দিষ্ট স্থানে থামার নির্দেশনা দিচ্ছেন। নিয়ম মেনে চলতে মানুষ ও গাড়ি চালকদের বাধ্য করছেন।
ট্রাফিক নিয়ন্ত্রণের পাশাপাশি তারা মানুষকে নিয়ম-শৃঙ্খলা শেখাচ্ছেন। দক্ষিণ বাইপাস মোড় কলেজ রোডের মোড় দায়িত্ব পালন করেন। থানার সামনে রাস্তায় বাহির ও প্রবেশ করাচ্ছে যানবাহন।
রবিবার সকলে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু হয়েছে। এ কারণে গণপরিবহনের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে। অন্যান্য সময়ে ট্রাফিক পুলিশ থাকলেও যানজট নিরসন হতো না। কিন্তু শিক্ষার্থী ও স্বেচ্ছা সেবীদের দায়িত্ব পালনে যানজট নেই বললেই চলে।
সীতাকুণ্ড বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা জানান, যতদিন না ট্রাফিক পুলিশ সড়কে আসবে আমরা রাস্তায় থাকবো। গাড়িগুলো যেন লাইন ধরে চলে সেটা নিয়ন্ত্রণের চেষ্টা করবো। এ দিকে রোদে শুকিয়ে বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীদের কষ্টকর দায়িত্ব পালনের অবস্থা দেখে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি বিশেষ প্রচারণা ছাড়াই তাদেরকে খাবার ও পানি সরবরাহ করছেন।

শেয়ার করুন

আরো দেখুন......