1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

বরগুনায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদ্ভোদন করলেন গোলাম সরোয়ার টুকু এমপি 

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪
  • ৩৭ জন দেখেছেন

পারভেজ রানা বিশেষ প্রতিনিধি:

‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে কেন্দ্র করে পুকুর ও প্রাকৃতিক জলাশয়ে মাছের উৎপাদন বৃদ্ধি ও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বরগুনায় শুভ উদ্ভোদন হলো জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বরগুনা শিল্পকলা একাডেমিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদ্ভোদন করেন বরগুনা ১ আসনের সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু। পরবর্তীতে শিল্পকলা একাডেমিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বরগুনা জেলা প্রশাসক মোহঃ রফিকুল ইসলাম। আলোচনা সভায় অংশনেন বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হোসেন রেজা, বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম মনির সহ প্রমুখ। আলোচনা সভা শেষে বরগুনা জেলা কালেক্টর দিঘিতে মাছের পোনা অবমুক্ত করেন গোলাম সরোয়ার টুকু এমপি।

উল্লেখ্য প্রডি বছরের ন্যায় এ বছরও সকল অংশীজনকে সম্পৃক্ত করে জেলা মৎস্য দপ্তর ও জেলা প্রশাসনের সার্বিক সমন্বয় ও সহযোগিতায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদযাপিত হচ্ছে জেলাব্যাপী। সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে সম্মেলন মতবিনিময় সভা এবং মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, সংশ্লিষ্ট অংশী জনের অংশগ্রহণে জেলা উপজেলার মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা, ব্যানার ফেস্টুনসহ সহযোগে সড়ক শোভাযাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, জেলা ও উপজেলায় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয় পোনা মাছ অবমুক্তকরন, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয় নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় পুকুর জলাশয়ের পানি ভৌত রাসায়নিক গুনাগুন পরীক্ষা ও পরামর্শ প্রদান, নিরাপদ প্রাণীর আমিষের প্রধান উৎস হিসেবে মৎস্য খাতের টেকসই উন্নয়ন নিয়ে তরুণদের ভাবনা শীর্ষক কর্মশালা-সেমিনার-মতবিনিময় সভা, মৎস্য বিষয়ে রচনা কুইজ প্রতিযোগিতা, সুফলভোগীদের প্রশিক্ষণ বিভিন্ন উপকরণ বিতরণ, স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষী ব্যক্তি উদ্যোক্তা প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান ও জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।

শেয়ার করুন

আরো দেখুন......