1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
জয়পুরহাট পাঁচবিবির মোহাম্মদপুর ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে কর্মী ও সূধী সমাবেশ অনুষ্ঠিত ময়মনসিংহের ফুলপুরে জুয়ার আসর পুড়িয়ে দিলো নব যোগদানকৃতওসি রাশেদুজ্জামান: শেরপুরের নবাগত পুলিশ সুপার জনাব মোঃ আমিনুল ইসলাম মহোদয়ের যোগদান ও দায়িত্বভার গ্রহণ শেরপুরের নালিতাবাড়ীতে ফলজ বৃক্ষ উপহার পেল শিক্ষার্থীরা কোটালীপাড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন ফুলপুর ইসলামী ব্যাংক ম‍্যানেজারের সাথে ফুলপুর প্রেস ক্লাবের সাংবাদিকদের আলোচনা ও মতবিনিময় অনুষ্ঠিত। যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ফেনী জেলার সদর থানাধীন মাস্টারপাড়া এলাকা হতে ০১টি বিদেশী আগ্নেয়াস্ত্র ও  কার্তুজ উদ্ধার। জয়পুরহাটের পাঁচবিবিতে মেধাবী শিক্ষার্থীরা পেল সনদ শেরপুরে প্রতারণার ফাঁদে এক নারী জামায়াত আমিরের ‘ক্ষমা’ নিয়ে মাসুদ সাঈদীর স্ট্যাটাস

বটিয়াঘাটায় আধুনিক প্রযুক্তিতে চাষাবাদের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৩৬ জন দেখেছেন

বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি,

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বটিয়াঘাটা উপজেলার হরিনটানা গ্রামে এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
সোমবার বিকাল ৫ টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বটিয়াঘাটা উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আসাদুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা জীবানন্দ রায় ও দীপংকর মন্ডল।
সংশ্লিষ্ট ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তা জীবানন্দ রায় বলেন,বটিয়াঘাটা উপজেলা টি উপকূলীয় এলাকায় হওয়ার এখানকার মাটি ও পানি লবনাক্ত ফলে লবন সহনশীল জাত ব্রি-ধান-৬৭ খুব ভালো ফলন হয়েছে, বীজ উৎপাদনের যাবতীয় প্রক্রিয়া সম্পাদন করার পর প্রায় ৩০ মন বীজ সংরক্ষণ করা হয়েছে। এলাকার কৃষকদের বেশ চাহিদা রয়েছে এই জাতটির। ইতিমধ্যে বেশ কিছু বীজ কৃষকেরা ক্রয় করেছেন।
প্রধান অতিথি বলেন,এই প্রকল্পের আওতায় এলাকার পনেরো জন কৃষক কৃষাণী মিলে পাঁচ একর জমিতে ব্রিধান -৬৭ চাষাবাদ চাষাবাদ করা হয়েছে যা বীজ

হিসেবে সংরক্ষণ করা হয়েছে। আমরা বীজতলা থেকে কর্তন পর্যন্ত নিয়মিত পরিদর্শন এবং কৃষক কৃষাণী দেরকে নিয়ে পাঁচ দিন প্রশিক্ষণ দিয়েছি, ফলে কৃষক কৃষাণীরা উপকৃত হয়েছে এবং খুব ভালো ফলন হয়েছে,এজন্য কৃষকেরা খুব খুশি। মাঠ দিবসে শতাধিক কৃষান কৃষাণী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......