1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

বিদ্যালয়ের গাছ কেটে সাবাড় করলেও সংশ্লিষ্ট কেহই জানেনা

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ২৩ জন দেখেছেন

পারভেজ রানা,বিশেষ প্রতিনিধিঃ বরগুনার আমতলীতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসিন মোল্লা কমিটির রেজুলেশন ও টেন্ডার ছাড়াই দাড়িয়ে থেকে গাছ কাটালেও তিনি গাছ কাটার কথা অস্বীকার করেন।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও অভিভাবকর অভিযোগ করেন আমতলী উপজেলার হলদিয়া হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসিন মোল্লা স্হানীয় লেবার দিয়ে কাছ কাটাচ্ছেন।এ বিষয়ে তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী।

ঘটনাটি ঘটেছে, উপজেলার হলদিয়া হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। চারপাশে নানাবিধ গাছ থাকলেও ওই গাছের মধ্যে দু’টি বৃহৎ চাম্বল গাছ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসিন মোল্লা কমিটির রেজুলেশন ও টেন্ডার ছাড়াই কেটে ফেলেছেন। স্থানীয়রা বলেন গাছ দু’টির মুল্য আনুমানিক ৫০ হাজার টাকা। অনেক বছরের পুরাতন গাছ কেটে ফেলায় এলাকাবাসী, অভিভাবক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ব্যবস্থাপনা কমিটির সদস্যরা এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রাথমকি শিক্ষা অফিসারকে জানিয়েছেন বলে জানান।ঘটনার সঙ্গে জড়িত প্রধান শিক্ষক মহসিন মোল্লার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন তারা।

মঙ্গলবার (২১মে) সরেজমিনে ঘুরে দেখাগেছে,দুই বৃহৎ চাম্বল গাছ দুটি কেটে ফেলে রেখেছেন।কাটা অবস্থায় গাছের গোড়া ও গাছ পড়ে আছে।

গাছ কাটার বিষয়ে বিদ্যালেয়র প্রধান শিক্ষক মহসিন মোল্লা বলেন,গাছ ঠিকাদার কাটাচ্ছেন কিন্তু বিষয়টি সভাপতি, সহকারী শিক্ষা অফিসার, এলজিইডি’র উপ সহকারী প্রকৌশলীও জানে। টেন্ডার ছাড়া গাছ কাটা যায় কি-না জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি।

স্থানীয় ইউপি সদস্য ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মোঃ সাইফুল ইসলাম স্বপন বলেন,কমিটির সিধান্ত ছাড়াই প্রধান শিক্ষক গাছ কেটে বিক্রি করে দিয়েছেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সফিউল আলম বলেন,কমিটির রেজুলেশন অথবা টেন্ডার ছাড়া কোন ক্রমেই বিদ্যালয়ের সরকারী গাছ কাটা যাবে না। বিষয়টি আমি জেনেছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ তারেক হাসান বলেন,বিষয়টি জেনেছি। খোঁজখবর নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......