1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

কুয়েটে সদ্য যোগদানকৃত ডীন প্রফেসর কাজী সাজ্জাদ হোসেনের পদত্যাগ।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৮০ জন দেখেছেন

মহিদুল ইসলাম শাহীন খুলনা থেকে,

কুয়েটের সাবেক ভাইস- চ্যান্সেলর ও পুরকৌশল অনুষদের সদ্য যোগদানকৃত ডীন প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন ১৬ ই মে পদত্যাগ করেছেন যার (স্মারক নং-খুপ্রবি/৩২৯৮/৬০, তারিখঃ ১৬.০৫.২০২৪ ইং)। বিশ্ববিদ্যালয় অফিসাদেশ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের স্মারক নং- খুপ্রবি/২৯৬৭/৫০, তাং- ২৩/০৪/২০২৪ ইং মোতাবেক সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন হিসাবে প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন গত ২৪.০৪.২০২৪ ইং তারিখে যোগদান করেছিলেন। কিন্তু গত ৫ই মে তারিখে সাধারণ শিক্ষার্থী কর্তৃক কুয়েটের সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন এর বিরুদ্ধে আনীত কিছু অভিযোগ সম্মলিত দাবীর সমন্বয়ে একটি স্মারক লিপি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জ্ন হালদার এর নিকট প্রদান করেন। তার পর থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে ও ক্যাম্পাসে এ নিয়ে আলোচনা সৃষ্টি হয়। ছাত্র-ছাত্রীদের দাবী সমূহঃ
১.তাঁর প্রশাসনিক ক্ষমতা ব্যবহার করে, উপাচার্যের দায়িত্ব পালন কালে অনেক শিক্ষার্থীরা তাঁর ব্যাক্তিগত আক্রমনের শিকার হয়েছেন, ভয় ভীতি দেখিয়েছেন, পরীক্ষায় বসতে না দেবার হুমকি দিয়েছেন বলে অভিযোগ করেন।
২.সাবেক ভাইস-চ্যান্সেলর প্রফেসর কাজী সাজ্জাদ হোসেন উপাচার্যের দায়িত্ব পালন পরবর্তী, বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত কোনো জাতীয় দিবসে উপস্থিত হন নি, যেটি তাঁর জাতীয়তাবোধের অনুপস্থিতি বলে ছাত্র-ছাত্রীরা দাবী করেন।
৩. উপাচার্যের দায়িত্ব পালন কালে বেশ কিছু অনিয়ম এবং দূর্নীতি হয়েছে, যেখানে তাঁর সরাসরি মদদ রয়েছে বলে অভিযোগ আনেন।
৪. ⁠উপাচার্যের দায়িত্ব পালনকালীন সময়ে সকল অনিয়ম, দূর্নীতি এবং স্বেচ্ছাচারীতার প্রমান সমূহ সংগ্রহ করে তদন্ত কমিটি করার দাবী করেন।

শেয়ার করুন

আরো দেখুন......