1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

ময়মনসিংহের ফুলপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা, পুষ্টিকর খাবার ও পুরস্কার বিতরণ

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৪ মে, ২০২৪
  • ২৮ জন দেখেছেন

বিশেষ প্রতিনিধি জুয়েল রানা:স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবো পুষ্টি গুণে এ প্রতিবাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের ফুলপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ইং উদযাপিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে ১৪ই মে মঙ্গলবার বেলা ১২টায় এ উপলক্ষে আলোচনা সভা, পুষ্টিকর খাবার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ হুমায়ূন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.বি.এম. আরিফুল ইসলাম।

সুষম খাদ্যাভ্যাস ও খাবারের পুষ্টিকর বিষয় নিয়ে আরো বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল হাসান কামু, ফুলপুর থানার সেকেন্ড অফিসার মোঃ মেহেদী হাসান সুমন মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বাতেন সরকার, ছনধরা ইউপি চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিল্লাল হোসাইন প্রমূখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন সদর ফুলপুর ইউপি চেয়ারম্যান রাসেল, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি, সংবাদকর্মী মোঃ তপু রায়হান রাব্বি, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোঃ আশরাফুল আলম সিয়াম। অনুষ্ঠান শেষে উপজেলার পুরাপুটিয়া গ্রামের মায়ের দোয়া, বাশাটি গ্রামের হিলফুলফুজুল এবং সাহাপুরের খান মেমোরিয়াল এ তিনটি এতিমখানায় পুষ্টিকর খাবার বিতরণ করেন।
উল্লেখ্য, গত ৯ই মে জাতীয় পুষ্টি সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়। ৯ই মে থেকে ১৫ই মে (৭দিন) নানান কর্মসূচির মধ্য দিয়ে ছিল, মাতৃ পুষ্টি বিষয়ে কাউন্সিলিং করা, চিত্রাংকন প্রতিযোগিতা, সকল কমিউনিটি ক্লিনিকে পুষ্টি বিষয়ে মাইকিং করে প্রচারনা, পুষ্টি মেলার সকল কার্যক্রমের ভিডিও প্রদর্শন, কৃষকদের নিয়ে মৌসূম অনুযায়ী ফলমুল ও শাকসবজি উৎপাদন নিয়ে আলোচনা এবং প্রতিযোগিতা সহ র‍্যালী ও আলোচনা। বুধবার সমাপনী অনুষ্ঠানের সমাপ্ত ঘোষণা করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......