1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

দেবীগঞ্জ উপজেলা শালডাংগা ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ বাণিজ্যের অভিযোগ

  • আপডেট সময়ঃ সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৮ জন দেখেছেন

আশরাফুল আলম সরকার,বিশেষ প্রতিনিধি:-পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার শালডাংগা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী ভূমি কর্মকর্তা অমর চক্র বর্তীর ঘুষ বাণিজ্য, সেবাগ্রহীতা দের সাথে অসৌজন্যমূলক আচরণ, সেবাপ্রদানে অনিহা সহ বেশ কিছু চাঞ্চল্যকর অভিযোগের প্রেক্ষিতে অনুসন্ধানে নামে “গণমাধ্যম কর্মীর একটি টিম।

অনুসন্ধানে গিয়ে দেখা যায় ভূমি অফিসের কর্মকর্তা অমর চক্রবর্তী সেবা নিতে আসা ব্যক্তিদের সাথে ‘তুই-তোকারি, তোর কাজ হবে না, তেল খরচ কি তোর বাপ দিবে, কাগজ পত্র দেখার কোন টাইম নাই, মুই যা করিম তাই’ ইত্যাদি চিল্লাচিল্লি করছেন। বেশ কিছুক্ষণ সময় নিয়ে দেখা যায় যারা ঘুষ দিচ্ছে তাদের কথা শুনছেন যারা ঘুষ দিচ্ছেন না তাদের বলছেন ” আজকে মাথা ঠিক নাই, পরে আইসেন’ তবে কাজ অনুযায়ী ১ টি কিংবা একাধিক নোট গুজে দিলেই ঠান্ডা মাথায় কথা বলছেন উপ-সহকারী ভূমি কর্মকর্তা অমর চক্রবর্তী।

এর মধ্যে একজন বাক প্রতিবন্ধী সেবা নিতে আসলে গোপন ক্যামেরায় ভিডিও ধারন শুরু করে গণমাধ্যমরা, ধারন কৃত ভিডিও ফুটেজে দেখা যায় “উক্ত বাক প্রতিবন্ধী কে ছন্দের সুরে অতি আনন্দের সহিত জানায় তার পক্ষে রিপোর্ট তৈরি করেছেন, এর মধ্যে কৌশলে বলেন ‘সবকিছু তোর পক্ষে আছে এলা তাড়াতাড়ি টাকা দে,যদি টাকা না দিস তাহলে সবকিছু তোর বিপক্ষে চলে যাবে, দে টাকা দে, তুই যদি এলা টাকা না দিস তাহলে তোর প্রতিপক্ষের নিকট টাকা নিয়ে তোর বিপক্ষে রিপোর্ট দিয়ে দিবো। ভুক্তভোগী প্রতিবন্ধী বলেন ‘আমার কাগজপত্র সব ঠিক আছে, জমি আমার দখলে আছে, তবুও কেন টাকা দিতে হবে। এই কথা শুনে অমর চক্রবর্তী বলেন ‘তুই কিভাবে ভাল থাকিস আমি দেখে নিবো’। প্রতিবন্ধী ভয়ে আতংকিত অবস্থায় জিজ্ঞেস করেন কত টাকা দিতে হবে। কর্মকর্তা বলেন ‘আপাতত ১০ হাজার দে’। আরেক সেবা গ্রহীতা নারী কে সেবা দেওয়ার জন্য খরচাপাতি চাইলে ভুক্তভোগী নারী বলেন,’সেইদিন তো টাকা দিলাম আজকে আরো দিতে হবে’। অমর চক্রবর্তী বলেন, ‘ তোমাদের পক্ষে যে রিপোর্ট দিবো তোমাদের তো চ্যাও ব্যাও আমি কিছুই দেখি না, পয়সা-কড়ি দিবেন না রিপোর্ট উল্টা পাশে করে দিম’।

সরেজমিন অনুসন্ধানে জানা যায়, অমর চক্রবর্তীর এমন আচরণ নতুন কিছু নয়, এলাকাবাসী জানায় ভূমি অফিসে কথা বলতে গেলেও টাকা দিতে হয়, টাকা ছাড়া কাজ তো দুরের কথা কথাই বলেন না ভূমি কর্মকর্তা অমর চক্রবর্তী। উক্ত এলাকায় দুই পক্ষের মধ্যে আদালতে চলমান মামলার বিষয়ে রিপোর্ট প্রদানের বিষয়ে টাকার বিনিময়ে একপক্ষের দলীল অন্য পক্ষকে দিয়ে বলেন, ‘মুই যে তোমাক দিছু তোমরা ঘুণাক্ষরেও কাউকে বলেন না, দেও এলা টাকা দেও, টাকা দিয়ে বাড়ি যাও।

ঘুষ বাণিজ্যে এবং অসৌজন্যমূলক আচরণের বিষয়ে অমর চক্রবর্তীর মন্তব্য জানতে একাধিক বার যোগাযোগ করেও তার মন্তব্য নেওয়া সম্ভব হয় নি।

এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম বলেন, যেহেতু বিষয়টি লিখিত আকারে অভিযোগ পাইনি, তাই আমি মৌখিক ভাবে উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করেছি।

শেয়ার করুন

আরো দেখুন......