1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

পতেঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ “মো: কবিরুল ইসলাম”,তার থানা এলাকায় আইন শৃঙ্খলা পরিস্হিতি উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭২ জন দেখেছেন

মোঃখলিলুর রহমান, ব্যবস্হাপনা সম্পাদক, দৈনিক অপরাধ অনুসন্ধান: নানা কারনে সারা বাংলাদেশ ব্যাপী বহুল আলোচিত জেলা চট্টগ্রাম, অলি, আউলিয়া, সাধু- সন্নাসী, রাজনীতিবিদসহ বহু উল্লেখযোগ্য জ্ঞান তাপস ব্যক্তির জন্মস্থানের কারনে সুখ্যাতি রয়েছে চট্রগ্রাম। সেই সুখ্যাতির রাজতিলকে কতিপয় সমাজ বিরোধী ও অপরাধ মনস্ক ব্যক্তি কলঙ্ক লেপনের অপচেষ্টায় পূর্বে লিপ্ত থাকলেও চট্রগ্রামের পতেঙ্গা মডেল থানায় বর্তমান কর্মরত মিডিয়া ও জনবান্ধব অফিসার ইনচার্জ মো: কবিরুল ইসলাম,‘সাহসিকতা, অসাধারন ব্যক্তিত্ব, প্রজ্ঞা, মেধা ও সর্বোপরি অপরাধ দমনে সর্বাধুনিক কলাকৌশল প্রয়োগের প্রেক্ষিতে তাদের সেই অপচেষ্টা আজ বানের জলের মতো সাগরের পানিতে পতিত হয়েছে।

 

মো: কবিরুল ইসলাম,চট্রগ্রাম পতেঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ‘র দায়িত্ব পাওয়ার পর নিজ কর্মদক্ষতা ও অভিজ্ঞতার আলোকে পতেঙ্গা থানা এলাকা থেকে অপরাধমূলক কর্মকাণ্ড প্রায় শূন্যের কোটায় নিয়ে এসেছেন। যেটি পতেঙ্গা থানা প্রতিষ্ঠালগ্নে থেকে পতেঙ্গা বাসী এমন পরিবর্তনের ছাপ আগে কখনও দেখেননি, এমনটাই মতপ্রকাশ  করেছে পতেঙ্গা থানা এলাকার সর্বস্তরের মানুষ। শুধু তাই নয়, জনবান্ধব পুলিশ প্রশাসন গঠন ও জনসেবা মূলক কর্মকাণ্ডের মাধ্যমে পতেঙ্গা থানাকে সারা বাংলাদেশের মানুষের কাছে রোল মডেল হিসেবে উপস্থাপন করেছেন। সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে পতেঙ্গা মডেল থানাবাসীর নয়নমণিতে পরিনত হয়েছেন, অফিসার ইনচার্জ মো: কবিরুল ইসলাম। রাষ্ট্রের জনগণের জানমালের হেফাজত, শান্তি শৃঙ্খলা রক্ষা এবং জনবান্ধব পুলিশ প্রশাসন গড়ে তুলে জনগনের সাথে সেতুবন্ধন রচনার মাধ্যমে কার্যকর পুলিশ প্রশাসন গড়ে তুলে জনগনকে রাষ্ট্র প্রদত্ত সেবা প্রদান করে জনগণের হৃদয়ে ঠাঁই  করে নেওয়ার মাঝেই রয়েছে একজন চৌকস, দক্ষ ও অভিজ্ঞ পুলিশ কর্মকর্তার সফলতা। সে দুরূহ কাজটি অত্যন্ত সফলতার সাথে করতে সক্ষম হয়েছে পতেঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মো: কবিরুল ইসলাম। স্বমহিমায় নিজে যেমন ভাস্বর হয়েছেন  ঠিক তেমনি ভাস্বরিত করেছেন পতেঙ্গা মডেল থানাবাসীকে। দায়িত্ব গ্রহনের পর থেকে সাফল্য ও নিষ্ঠার সাথে রাষ্ট্র অর্পিত যে কোন কাজ সুনিপুর্ণ ও দক্ষতার সাথে সম্পন্ন করতে বদ্ধপরিকর ছিলেন। তিনি দায়িত্ব গ্রহনের পর থেকে পতেঙ্গা মডেল থানা এলাকায়, আইন-শৃঙ্খলা  পরিস্থিতির সার্বিক উন্নয়নের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহন করেন।সমৃদ্ধ ঐতিহ্যে ভাস্বরিত পতেঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মো:কবিরুল ইসলাম’র পারিবারিক, ব্যক্তি জীবন ও কর্মজীবন গৌরবোজ্জ্বল পারিবারিক ইতিহাস রয়েছে,  আজ এই গুনী পুলিশ অফিসার পুলিশ বাহিনীর গর্ব। এমন পুলিশ অফিসার যদি দেশের প্রতিটি থানায় হতো অপরাধ মূলক কর্মকাণ্ড অনেকাংশে  কমে আসতো এবং পুলিশ বাহিনীর ভাবমূর্তি আরো উজ্জ্বল হতো জনগণের কাছে।

শেয়ার করুন

আরো দেখুন......