1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক

রাস্তা নির্মাণে বাধা! কাঁটা তারের বেড়ায় আটকে গেছে ২শত পরিবারের প্রায় ৩ হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩
  • ৯৭ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ,
বিশেষ প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ১২নং গোহালা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের
যাত্রাবাড়ী গ্রামে কাঁটা তারের বেড়ায় আটকে গেছে ২শত পরিবারের প্রায় ৩হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তাটি। সন্তানদের স্কুলে যাওয়া, কৃষি ফসল আনা নেওয়া, বাইরে কাজের জন্য কিংবা বাজারে যাওয়ার ২শতাধিক পরিবারের গুরুত্বপূর্ণ একটি পায়ে হাঁটা চলার পথ বন্ধ করে দিয়েছেন আবুল কালাম দর্জি নামে এক প্রফেসর ।

পরবর্তীতে মঙ্গলবার ৪ অক্টোবর বিকেলে স্থানীয় জনগণের আক্রোশের মুখে তাঁর কাটার বেড়া সরিয়ে নেন জায়গায় মালিক প্রফেসর আবুল কালাম দর্জি।

এ বিষয়ে সরেজমিনে গেলে স্থানীয়রা জানান,দীর্ঘ ৪০ বছর থেকে এই এলাকার ২ শত পরিবারের প্রায় ৩ হাজার নানান শ্রেণী পেশার মানুষ এই জায়গা দিয়ে চলাচল করে আসছে ।

সাম্প্রতি চলাচলের পথটি একটু উঁচু করতে স্থানীয় জনগণের সহযোগিতা ও স্বেচ্ছাশ্রমে সেখানে বালু দিয়ে রাস্তা মেরামত করতে গেলে বাধা দেন জমির মালিক প্রফেসর আবুল কালাম দর্জি।

এক পর্যায়ে সেখানে তিনি কাঁটাতারের বেড়া দেন। পরে স্থানীয় উত্তোজিত জনগনের আক্রোশের মুখে বেড়া সরিয়ে নেন।

বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ইউপি সদস্য নুর ইসলাম বলেন, পূর্বে যদিও জমির মালিক এই রাস্তা দিয়ে চলাচলের জন্য কখনো কোন প্রকার বাধা সৃষ্টি করেননি । তবে বর্তমানে সমাজের কিছু কুচক্রি মহলের প্ররোচনায় বর্তমান জমির মালিক কাঁটা তারের বেড়া দিয়ে রাস্তার মূল ফটকটি আটকে দেন।

পাশেই অভিযুক্ত জমির মালিক প্রফেসর আবুল কালাম দর্জির বাড়ী সাংবাদিকদের উপস্থিতিতে তিনি এগিয়ে আসেন এবং জানান,স্থানীয় চেয়ারম্যান নজরুল ইসলাম মাতুব্বর ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এ বিষয় নিয়ে আমাকে জানিয়েছে ।

আমার ছেলে এখন দেশের বাহিরে আছেন, সে দেশে এসে কোন সিদ্ধান্ত না দেওয়ার আগে আমি এ জমিতে কিছুই করতে দিবনা ।

একই সঙ্গে তিনি আরো বলেন আমার জমির উপর দিয়ে তো আরেক পাড়ার রাস্তা দেওয়া সম্ভব না। আমি তা দিব ও না।

শেয়ার করুন

আরো দেখুন......