1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

ময়মনসিংহে ফুলপুরের রহিমগঞ্জ ৭নং ইউনিয়নে কমিউনিটি ক্লিনিক আছে সেবা নেই,

  • আপডেট সময়ঃ রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৮৪ জন দেখেছেন

জুয়েল রানা বিশেষ প্রতিনিধি (ফুলপুর ময়মনসিংহ) :-

ফুলপুর উপজেলা ৭নং রহিমগঞ্জ ইউনিয়নে ধীদপুর গ্রামে কমিউনিটি ক্লিনিকে এক বছর ধরে দায়িত্বরত সিএইচসিপি না আসায় সেবা থেকে বঞ্চিত হচ্ছে গ্রামগঞ্জের সাধারণ  মানুষ ।শেখ হাসিনার অবদান কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ খোঁজ নিয়ে জানাযায়, মো. এজাজ নামের ঐ সিএইচসিপি দীর্ঘদিন ধরে ক্লিনিকে গড় হাজির রয়েছেন। গত এক বছর ধরে ক্লিনিকে তিনি একবারও আসেন নি। এতে স্থানীয় সেবা গ্রহীতাদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্থানীয় এলাকাবাসী  সাংবাদিকদের জানান, সরকারী এসব ক্লিনিকে মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা পাওয়ার কথা। এসব ক্লিনিকের মাধ্যমে মা ও শিশুর স্বাস্থ্যসেবা, প্রজনন স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা সেবা, টিকাদান কর্মসূচি, পুষ্টি, স্বাস্থ্যশিক্ষা, পরামর্শসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রদান করার কথা রয়েছে অথচ ধীতপুর ক্লিনিকে কার্যক্রম যেভাবে চলছে তা সত্যিই হতাশাজনক। কমিউনিটি ক্লিনিকে চিকিৎসক না আসার ফলে এক বছর যাবত এ ক্লিনিকের কার্যক্র বন্ধ রয়েছে। দেখার কেউ নেই,ডিউটি না করে  পাচ্ছেন বেতন ভাতা,।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগ ধীতপুর গ্রামের অবহেলিত দুঃখী গরিব মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। গ্রামের  মানুষের জন্য স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে বর্তমান গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সারা দেশে কমিউনিটি ক্লিনিক চালু করেছে সরকার  । অথচ ধীদপুর গ্রামের কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম যেভাবে চলছে, তা সত্যিই হতাশাজনক। অনিয়মের কারণে মূল উদ্দেশ্য ব্যাহত হচ্ছে । ধীদপুর গ্রামের কমিউনিটি ক্লিনিকের জমিদাতা মোঃ শামসুল হুদা মন্ডল (শামমড়ল) জানান, কমিউনিটি ক্লিনিকে নেই প্রয়োজনীয় চিকিৎসক । ভিবিন্ন এলাকা থেকে লোকজন এসে ফিরে যাচ্ছেন এছাড়াও বেশিরভাগ কমিউনিটি ক্লিনিকে ওষুধের সংকট লেগেই থাকে। ধীদপুর কমিউনিটি ক্লিনিকে এক বছর ধরে  চিকিৎসক এজাজ না আসায় অবহেলিত এলাকাবাসী। সাবেক মেম্বার মোঃ আবু তাহের সরদার বলেন, ধীদপুর কমিউনিটি ক্লিনিকে অনিয়মের কারণে মূল উদ্দেশ্য ব্যাহত হচ্ছে ঠিকভাবে স্বাস্থ্যসেবা পাচ্ছেন না ধীদপুর অবহেলিত গ্রামের জনগণ। কমিউনিটি ক্লিনিকে নেই প্রয়োজনীয় চিকিৎসক ও নেই কোন লোকবল এছাড়াও বেশিরভাগ ক্লিনিকে ওষুধের সংকট লেগেই থাকে। নিয়মিত ওষুধ সরবরাহ নেই। স্থানীয় আব্দুল মান্নান জানান এলাকাবাসীর পক্ষে রহিমগঞ্জ ইউনিয়নের সাবেক ২ নং ওয়ার ধীতপুর কমিউনিটি ক্লিনিক দীর্ঘদিন যাবত বন্ধ যাচ্ছে। এখানে যিনি কর্মরত আছেন তিনি তার ডিউটি যথাযত পালন করছেন না। এই বিষয়ে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবর অভিযোগ করেও কোন সুরাহা পাচ্ছেন না ৭/৮টি এলাকার জনগণ ঔষধের জন্য ভোগান্তির শিকার হচ্ছেন কমিউনিটি ক্লিনিক আছে সেবা নেই।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান  জানান, কমিউনিটি ক্লিনিকের চিকিৎসক মোঃ এজাজের বেতন বন্ধ করার দায়িত্ব আমাদের না। এই বিষয়ে সিভিল সার্জেন কর্মকর্তার বরাবর লিখিত চিঠি দেওয়া হয়েছে তারা ব্যবস্থা না নিলে আমি কি করব আমার দেখার বিষয় না।

শেয়ার করুন

আরো দেখুন......