1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত সাবেক কৃষি মন্ত্রী না ফেরার দেশে চলে গেলেন অগ্নি কন্যা মতিয়া চৌধুরী! র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ফেনী সদর হাসপাতাল এলাকা থেকে ছিনতাই হওয়া মিশুক গাড়ি উদ্ধার সহ ছিনতাইকারী গ্রেফতার-০৩  বটিয়াঘাটায় বিএনপির লিফলেট বিতরণ ও পথসভায় অনুষ্ঠিত শ্রীপুরে বিএনপির নেতা কর্মীদের সাথে ডাঃ শফিকুল ইসলামের মতবিনিময় সভা ঝিনাইগাতীতে ডা: সেরাজুল হক স্মৃতি সংসদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত সবজি ও নিত্যপণ্যের বাজারে আগুন  সাধারণ মানুষের হাহাকার 

কবলাকৃত জমি জোরপূর্বক দখল করার চেষ্টা ও গাছ কর্তনের কারণে সাবেক স্বামীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হারুন অর রশিদ

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪
  • ৩৯ জন দেখেছেন

হারুন অর রশিদ,বিশেষ প্রতিনিধি:নিজ নামীয় কবলাকৃত জমি জোরপূর্বক দখল করার চেষ্টা ও গাছ কর্তনের কারণে সাবেক স্বামীর বিরুদ্ধে কালাই থানায় লিখিত অভিযোগ দায়ের করেন রেনু খাতুন নামের একজন সদ্য সংসার বিচ্ছিন্ন এক মহিলা। অভিযোগ সূত্রে জানা যায়, জয়পুরহাট জেলার কালাই উপজেলার চক বাড়ই (ইটাতলা) গ্রামের মোঃ ছামসুদ্দীনের ছেলে মোঃ শাহজাহান আলীর সাথে একই উপজেলার টাকাহুত (চকপাড়া) গ্রামের মোঃ রেজাউল সরকারের কন্যা মোছাঃ রেনু খাতুনের বিয়ে হয়। ঘর সংসার করাকালীন তারা ৪৬.৫ শতাংশ জমি সমান অংশীদারিত্বে কবলা দলিল করে নেন। যার তফসিল জেলা জয়পুরহাট, উপজেলা কালাই, মৌজা চক বাড়ই, আর এস খতিয়ান নং ১৪৫, ৫০, দাগ নং ২৬৪ ও ২৩১, পরিমাণ ৪৬.৫ শতাংশের মধ্যে ২৩ শতাংশ, জমির ধরণ পুকুর ও বাগান। তাদের বনিবনা না হওয়ায় বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেন এবং কবলাকৃত জমি ভাগবাটোয়ারা করে নেন। গত ১২ অক্টোবরে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সার্ভেয়ার দ্বারা জমির বন্টন সম্পূর্ণ হলে নিজ নিজ জমি দখলে নেন। ১৩ অক্টোবর অভিযুক্ত শাহজাহান তার সাবেক স্ত্রীর কবলাকৃত জমি জোরপূর্বক দখলে নেওয়ার জন্য প্রায় ৭০-৭৫ টি বিভিন্ন ধরণের বৃক্ষ কর্তন করেন বলে অভিযোগ সূত্রে জানা যায়। কর্তনকৃত বৃক্ষের মূল্য আনুমানিক দুই লক্ষ টাকা বলে উল্লেখ করেন ভুক্তভোগী।

লোকমুখে গাছ কর্তনের কথা শুনে রেনু খাতুন তার জমিতে গিয়ে ঘটনার সত্যতা পান এবং তার সাবেক স্বামীকে গাছ কর্তন ও জমি দখলের চেষ্টা করার কারণ জানতে চাইলে তাদের মাঝে বাকবিতণ্ডা হয় এবং বিবাদী রাগান্বিত হয়ে হুমকিধামকি প্রদর্শন করে, মারধর করে বড় ধরণের ক্ষতি সাধনের কথা বলে ভয়ভীতি দেখায়। এমতাবস্থায় নিজের নিরাপত্তা ও কবলাকৃত জমি রক্ষার্থে সাবেক স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী।

শেয়ার করুন

আরো দেখুন......