1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনায় সাবেক মন্ত্রী মন্নুজান সুফিয়ান ও তার ভাইবোনের দেশত্যাগে নিষেধাজ্ঞা কালাইয়ে বিএনপি নেতার বিরুদ্ধে খাবারের হোটেল দখলের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ০৩টি মামলার পলাতক আসামি নিজাম প্রকাশ নেজাম পাহাড়তলী থানাধীন সাগরিকা বিসিক এলাকা হতে গ্রেফতার।  বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত

“অধিনায়ক”, র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক শারদীয় দূর্গা পূজা উপলক্ষে পূজা মন্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময়।

  • আপডেট সময়ঃ শনিবার, ১২ অক্টোবর, ২০২৪
  • ১৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্য অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও নিরাপত্তা জোরদার করে যে কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা এবং দেশে আদিকাল থেকে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে উৎসব পার্বণ উপভোগ্য করে তুলতে র‌্যাব সাধারণ মানুষের পাশে সদা জাগ্রত থেকেছে।

সামাজিক সম্প্রীতি রক্ষায় শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে হিন্দু ধর্মালম্বীদের শারদীয় দুর্গা পূজা ২০২৪ উদযাপন উপলক্ষে দায়িত্বাধীন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা অব্যাহত রয়েছে। গত ০৯ অক্টোবর ২০২৪ইং তারিখ হতে ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা শুরু হয়েছে এবং ১৩ অক্টেবর ২০২৪ ইং তারিখে বিজয়া দশমীর বিসর্জনের মধ্য দিয়ে দূর্গা পূজা উদযাপন এর সমাপ্তি ঘটবে। এ উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রামের আওতাধীন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে গত ৪ অক্টোবর ২০২৪ইং তারিখ হতে বিশেষ চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং পরিচালনা করা হচ্ছে।

শারদীয় দূর্গা পূজাকে কেন্দ্র করে চেকপোস্ট ও রোবাস্ট পেট্রোলিং এর ফলে র‍্যাব-৭, চট্টগ্রাম এর দায়িত্বাধীন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা নির্বিঘ্নে উদযাপনের জন্য যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে র‌্যাব-৭, চট্টগ্রাম  সার্বক্ষণিকভাবে প্রস্তুত রয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ১১ অক্টোবর ২০২৪ইং তারিখে অধিনায়ক, র‌্যাব-৭, চট্টগ্রাম দীপিকা সংঘ পূজা উদযাপন পরিষদের ভৈরব বাড়ি প্রাঙ্গণ, মহাজন ঘাটাস্থ ২টি পূজা মন্ডপ পরিদর্শন করে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা ও মত বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময়কালীন সময়ে দীপিকা সংঘ পূজা উদযাপন পরিষদ এর সভাপতি শ্রী সুজন কুমার শীল এবং সাধারণ সম্পাদক শ্রী সৈকত মহাজন সাজু’র সাথে মন্ডপের সার্বিক নিরাপত্তা নিয়ে অধিনায়ক, র‍্যাব-৭, চট্টগ্রাম আলোচনা করেন এবং নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা পরিলক্ষিত হওয়া মাত্র র‌্যাব-৭, চট্টগ্রাম’কে অবগত করার জন্য অনুরোধ জানান। এছাড়াও গত ১১ অক্টোবর ২০২৪ইং তারিখে র‌্যাব-৭, চট্টগ্রামের পক্ষে সিপিসি-১, ফেনী ক্যাম্পের কোম্পানী কমান্ডার ফেনী জেলার ফেনী পৌরসভার ট্রাংক রোডস্থ জয়কালী মন্দির এবং মাস্টার পাড়া রোডস্থ গুরু চক্র মন্দির পরিদর্শন এবং শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময়কালীন সময়ে মন্ডপের সভাপতি স্বপন ভৌমিক ও কৃষ্ণপদ চন্দ’র সাথে মন্ডপের সার্বিক নিরাপত্তা নিয়ে কোম্পানি কমান্ডার, সিপিসি-১ আলোচনা করেন এবং নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা পরিলক্ষিত হলে র‌্যাব-৭, ফেনী ক্যাম্পকে অবগত করার জন্য অনুরোধ জানানো হয়।

উল্লেখ্য, যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ পূজা মন্ডপ সমূহে বিশেষ নিরাপত্তা প্রদানের লক্ষ্যে র‌্যাবের সাদা পোশাকের টিম সার্বক্ষণিক পর্যবেক্ষণে রয়েছে। এছাড়াও পূজা উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে র‌্যাবের বিশেষ চেকপোস্ট পরিচালনা এবং সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ালে তা শনাক্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য র‌্যাবের বিশেষ টিম নিয়োজিত রয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি সুষ্ঠুভাবে দূর্গা পূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে প্রতিটি মন্ডপে নিয়োগকৃত স্বেচ্ছাসেবকদের সতর্ক অবস্থায় থেকে দায়িত্ব পালন করার জন্য আহ্বান জানানো হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......