1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত সাবেক কৃষি মন্ত্রী না ফেরার দেশে চলে গেলেন অগ্নি কন্যা মতিয়া চৌধুরী! র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ফেনী সদর হাসপাতাল এলাকা থেকে ছিনতাই হওয়া মিশুক গাড়ি উদ্ধার সহ ছিনতাইকারী গ্রেফতার-০৩  বটিয়াঘাটায় বিএনপির লিফলেট বিতরণ ও পথসভায় অনুষ্ঠিত শ্রীপুরে বিএনপির নেতা কর্মীদের সাথে ডাঃ শফিকুল ইসলামের মতবিনিময় সভা ঝিনাইগাতীতে ডা: সেরাজুল হক স্মৃতি সংসদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত সবজি ও নিত্যপণ্যের বাজারে আগুন  সাধারণ মানুষের হাহাকার 

শারদীয় দুর্গোৎসব কে সামনে রেখে বাঘায় প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ১৪ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ ৭ অক্টোবর ২০২৪ ইং সোমবার রাজশাহীর বাঘায় হিন্দু ধর্মাবলম্বীদের প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত।

শারদীয় দুর্গা পূজায় সকল ধর্মমতের ও আদর্শ অনুষারিদের ক্ষেত্রমত সহযোগিতা.সহমর্মিতা,শৃঙ্খলাবোধ বজায় রাখার নিমিত্তে রাজশাহীর বাঘায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৭-১০-২০২৪)দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহি অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আসন্ন শারদীয় দূর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে সবার সহযোগিতা কামনা উপজেলা নির্বাহি অফিসার বলেন, এ বছর বাঘা উপজেলায় ৪৮ টি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। যা গত বারের তুলনায় এবার বেশি। প্রতিমা নির্মাণ হতে বিসর্জন পর্যন্ত সার্বিক নিরাপত্তার নিশ্চিত করতে পুলিশ, আনসার সদস্যগণ স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমের দায়িত্ব সমন্বয়ে মন্ডপ ভিত্তিক স্বেচ্ছাসেবীরা কাজ করবে। পূজামন্ডপ ও মন্ডপের আশেপাশে সকল প্রকার নেশা জাতীয় দ্রব্যের ব্যবহার পরিহার, অনুমতি ব্যতিত কোন পার্শ্ববর্তী স্থানে মেলা/যাত্রা অনুষ্ঠানের করা যাবে না।

সীমান্ত এলাকায় স্থাপিত পূজা মন্ডপ সমূহের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিজিবিকে সতর্কতামূলক কার্যক্রম/পদক্ষেপ গ্রহণসহ প্রত্যেক পূজামন্ডপে অগ্নিনির্বাপন ব্যবস্থা নিশ্চিত করতে পূজামন্ডপের আশেপাশে পর্যাপ্ত পরিমান পানি, বালি ও ভেজা বস্তা রাখার জন্য পূজামন্ডপের সভাপতি ও সম্পাদককে অনুরোধ জানানো হয়। মন্ডপ কমিটির সভাপতির স্বাক্ষরে- গঠিত স্বেচ্ছাসেবী কমিটির সকল সদস্যদের মোবাইল নম্বর সংযুক্ত পরিচিতি কাডর্, দূর্গাপূজা চলাকালীন (রাত্রীকালীন) সময়ে বিদ্যুৎ সরবরাহ নিরবিচ্ছিন্ন রাখতে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বাঘা জোনাল অফিসের ডিজিএমকে অনুরোধ করা হয়। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার দায়িত্বপ্রাপ্ত ট্যাগ অফিসারগণ ভিজিলেন্স টিমের দায়িত্ব পালন করবেন বলে জানান নির্বাহি অফিসার।

সভায় সহকারী কমিশনার (ভূমি), অফিসার ইনচার্জ, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার (ভারপ্রাপ্ত) রাজন কুমার,উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সম্পাদক, হিন্দু বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও সম্পাদক,পূজা মন্ডপের সভাপতি ও সম্পাদকগণ ও বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন-কৃষি অর্ফিসার শফিউল্লাহ সুলতান, প্রতিবন্ধী সাহায্য কেন্দ্রের কর্মর্কতা মুনসুর আলী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।

বাঘা উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি সুজিত কুমার পান্ডে বাকু, সাধারন সম্পাদক অপূর্ব কুমার সাহা জানান,গত বছর ৪৭টি মন্ডপে পূঁজার আয়োজন করা হয়েছিল। এবার ৪৮টি মন্ডপে পূঁজার আয়োজন করা হয়েছে। অফিসার ইনচার্জ(ওসি) আবু সিদ্দিক জানান,নিরাপত্তা নিয়ে কোন শঙ্কা নেই।

শেয়ার করুন

আরো দেখুন......