1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক।

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:

“বাংলাদেশ আমার অহংকার”এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

ভুক্তভোগী ভিকটিম মোঃ ইমরান হোসেন (২১) চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী। সে গত ০৪ আগস্ট ২০২৪ইং তারিখে ১১০০ ঘটিকায় চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন নিউ মার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করে স্লোগান দিতে থাকে। ছাত্র জনতার কর্মসূচি চলাকালীন এজাহারনামীয় সাবেক একজন কাউন্সিলর এবং অপরাপর আসামিদের সাথে কুখ্যাত যুবলীগ কর্মী সুলাইমান বাদশা অবৈধ অত্যাধুনিক ও বাড়ি অস্ত্র সহকারে ছাত্র জনতাকে হত্যার উদ্দেশ্যে কর্মসূচিতে অংশগ্রহণকারীদের উপর নির্বিচারে গুলিবর্ষণ এবং বোমা বিষ্ফোরণ ঘটালে ছাত্র-জনতা ছত্রভঙ্গ হয়ে দিক-বেদিক  ছুটাছুটি করে পালাতে থাকে। এ সময় ভিকটিম মোঃ ইমরান হোসেন ও তার অন্যান্য সহপাঠীরা দৌড়ে কোতোয়ালী থানাধীন পুরাতন রেল স্টেশনের সম্মুখে রাস্তার উপর পৌঁছালে আসামিগণ ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মারলে সে কৌশলে তা প্রতিহত করলে তার বাম হাতের দুইটি আঙ্গুল হাড় সহ আংশিক কেটে গুরুতর রক্তাক্ত যখম হয় এবং অপর একটি কোপ তার তলপেটে লেগে গুরুতর রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়ে সে মাটিতে পড়ে যায়। অন্যান্য আসামিরা তাদের হাতে থাকা লাঠিসোটা দিয়ে ভিকটিমকে এলোপাথাড়ি মারধর করে তার কাছে থাকা নগদ ১২০০ টাকা এবং একটি এন্ড্রয়েড মোবাইল ফোন নিয়ে যায়। পরবর্তীতে ছাত্র-জনতা ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

 

উক্ত ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। যার এফআইআর নং-০৭, তারিখ- ০৩ সেপ্টেম্বর ২০২৪ইং, জিআর নং-৩৬৩, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩২৪/৩২৬/৩০৭/ ৩৭৯/১১৪/৫০৬, দ্য পেনাল কোড, ১৮৬০।

 

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত মামলার পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত যুবলীগ কর্মী সুলাইমান বাদশা নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানাধীন নদনা ইউনিয়নের কালুয়াই গ্রামে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এবং র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এর একটি যৌথ আভিযানিক দল অদ্য ১৯ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখ আনুমানিক ০৫৩০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি সুলাইমান বাদশা, পিতা- আবু তাহের, সাং- কালুয়াই, থানা- সোনাইমুড়ী, জেলা- নোয়াখালী, বর্তমানে- আলফালা গলি, থানা- খুলশী, জেলা- চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার এজাহারনামীয় পলাতক আসামি হওয়ার কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালি থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......