1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বায়েজিদ বোস্তামি এলাকায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী চট্টগ্রামের ত্রাস অস্ত্রধারী সন্ত্রাসী ও কিশোর গ্যাং লিডার মোঃ মিজান’কে ১২০০ পিছ ইয়াবা ট্যাবলেট ও সুইচ গিয়ার সহ গ্রেফতার। 

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-“বাংলাদেশ আমার অহংকার”এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

  র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন হরিপুর ব্রাহ্মণপাড়া আবুল কালামের কলোনীর ভাড়া ঘরে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ১৬ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখে আনুমানিক ০৩৪৫ ঘটিকায় বর্ণিত কলোনীর বসত ঘরটি ঘেরাও করার লক্ষ্যে উক্ত স্থানে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামি মোঃ মিজান (৩৩), পিতা- মোঃ জামাল উদ্দিন, সাং- ওয়াজেদিয়া আলী চেয়ারম্যানের বাড়ী, থানা- বায়েজিদ বোস্তামি, চট্টগ্রাম মহানগরী (বর্তমানে- হরিপুর আবুল কালামের কলোনীর ১০ নং কক্ষের ভাড়াটিয়া)’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামির দেখানো ও সনাক্ত মতে তার ভাড়া বসত ঘরের ভিতরে টয়লেটের উপরে বাঁশের তৈরি  মাচার উপর হতে আসামির নিজ হাতে বের করে দেয়া মতে একটি সাদা শপিং ব্যাগে রক্ষিত ০৬টি নীল রংয়ের বায়ুরোধক পলি জিপার প্যাকেট হতে ১২০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ০১টি টিপ চাকু উদ্ধার সহ আসামিকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামি জানায় যে বিক্রির উদ্দেশ্যে সে ইয়াবা ট্যাবলেট নিজ হেফাজতে রেখেছিল। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩ লাখ ৬০ হাজার টাকা।

উল্লেখ্য, গ্রেফতারকৃত মোঃ মিজান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার বিপক্ষে অবস্থান নিয়ে অস্ত্র হাতে মহড়া দেয় এবং গুলি করে। গত ১৮ জুলাই ২০২৪ ইং তারিখে সে চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট কাঁচাবাজারে অবস্থান নিয়ে ছাত্র-জনতার দিকে গুলি করে। তার অস্ত্র সহ মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ভাইরাল হয়। আন্দোলন চলাকালীন সময়ে হওয়া নাশকতা সংক্রান্ত চান্দগাঁও থানা ও পাঁচলাইশ থানার মামলায় সে সরাসরি সম্পৃক্ত ছিল বলে জানা যায়। আসামি চট্টগ্রাম মহানগরীর কুখ্যাত অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। চট্টগ্রামের বিভিন্ন থানায় তার নামে মাদক, অস্ত্র, অপহরণ এবং ডাকাতি সহ ০৭ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে আলামত সহ আসামিকে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামি থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......