1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার।

  • আপডেট সময়ঃ সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৭ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব এর সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।


এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম পৃথক ০২ টি অভিযান পরিচালনা করে ছাত্র-জনতা হত্যা মামলা এবং হত্যা চেষ্টা মামলার এজাহারনামীয় পলাতক ০২ জন আসামি’কে গ্রেফতার করতে সক্ষম হয়। অপারেশনের বিস্তারিত নিম্নরূপঃ

ক। সম্প্রতি দেশব্যাপী বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ছাত্র জনতা গত ০৪ আগস্ট ২০২৪ ইং তারিখে ১০০০ ঘটিকায় ফেনী জেলার মহিপাল ফ্লাইওভারের নিচে বিক্ষোভ সমাবেশ ও শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচির আয়োজন করেন। উক্ত কর্মসূচিতে ফেনী জেলার বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্র জনতার সাথে ভিকটিম ছাইদুল ইসলাম (২০) অংশগ্রহণ করে বিভিন্ন স্লোগান দিতে থাকে। এ সময় আসামিরা অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে ছাত্র জনতাকে হত্যার উদ্দেশ্যে প্রকাশ্যে ছাত্র জনতার উক্ত বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারীদের উপর নির্বিচারে গুলিবর্ষণ করে। এ সময় ভিকটিম ছাইদুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে প্রাণ ভয়ে দৌঁড়ে মহিপাল ফ্লাইওভারের দক্ষিণ দিকে চলে যায় এবং একপর্যায়ে আত্মরক্ষার জন্য স্টার লাইন কাউন্টার সংলগ্ন পশ্চিম পার্শ্বে ফ্লাইওভারের উপরে উঠে শুয়ে পড়ে। আসামীগণ ফ্লাইওভারের উপরে উঠে ভিকটিম ছাইদুল ইসলাম এর শরীরের বিভিন্ন স্থানে ১৪-১৬টি গুলি করায় ভিকটিম আহত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়লে আসামীরা পুনরায় ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে লাঠি-সোঠা, লোহার রড, রাইফেলের বাট দিয়ে পিটিয়ে ভিকটিমের মৃত্যু নিশ্চিত করে। পরবর্তীতে ভিকটিমের পিতা এবং ছাত্র-জনতা ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ভিকটিমকে মৃত ঘোষণা করেন। উক্ত ঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে ফেনী জেলার ফেনী মডেল থানায় ৯৪ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০৫, তারিখ-১৪ আগস্ট ২০২৪ ইং, ধারা- ১৪৭/১৪৮/১৪৯/৩০৭/ ৩০২/১১৪/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার


এজাহারনামীয় পলাতক আসামি ১০ নং ছনুয়া ইউনিয়ন ছাত্রলীগের কুখ্যাত সাধারণ সম্পাদক ছাইদুল হক প্রকাশ রিফাত চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন সিডিএ এভিনিউ এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৫ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে আনুমানিক ১৬৪০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ১০ নং ছনুয়া ইউনিয়ন ছাত্রলীগের কুখ্যাত সাধারণ সম্পাদক ছাইদুল হক প্রকাশ রিফাত (২৮), পিতা- ছালেহ আহম্মেদ, সাং- উত্তর ছনুয়া, থানা- ফেনী সদর, জেলা- ফেনী’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত নাম ঠিকানা প্রকাশ করতঃ বর্ণিত হত্যা মামলার এজাহারনামীয় আসামি হওয়ার কথা স্বীকার করে।

 

খ। অপরদিকে, গত ০৪ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত কর্মসূচিতে অংশগ্রহণকারীদের উপর দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ছাত্র জনতাকে হত্যার উদ্দেশ্যে দুর্বৃত্তরা ছাত্র-জনতার উপর নির্বিচারে আক্রমণ করে। এসময় ছাত্রলীগের চাঁদগাও থানা শাখার কার্যনির্বাহী সংসদের কুখ্যাত সদস্য অস্ত্রধারী সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ(২৫) দেশীয় ধারালো অস্ত্র দ্বারা আন্দোলনরত ছাত্র জনতার উপর নৃশংস আক্রমণ চালায়।


এছাড়াও, গত ২৪ মে ২০২৪ ইং তারিখে আনুমানিক ১০০০ ঘটিকায় আসামী সঙ্গীয় অপরাপর দেশীয় অস্ত্র-শস্ত্রে সন্ত্রাসীদের সাথে একত্রিত হয়ে  হত্যার উদ্দেশ্যে ৬ নং পূর্ব ষোলশহর যুবদলের সাধারণ সম্পাদক ভিকটিম মোঃ মনছুর আলম এর পথরোধ করে তাকে এলোপাথারি মারধর করে এবং ধারালো অস্ত্র দ্বারা গুরুতর রক্তাক্ত যখম করে। এ সময় ভিকটিমের আর্তচিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে আসলে ভিকটিমকে হত্যার হুমকি দিয়ে আসামি তার সঙ্গীদের নিয়ে স্থান ত্যাগ করে। পরবর্তীতে উপস্থিত লোকজন গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। উক্ত ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানায় ১৫ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ০৮/১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০২/২৬১, তারিখ-০৪ সেপ্টেম্বর ২০২৪ ইং, ধারা- ১৪৩/৩৪১/৩২৩/৩০৭/৩২৪/৩২৬/৩৭৯/৫০৬/৩৪, দ্য পেনাল কোড, ১৮৬০। র‌্যাব-৭, চট্টগ্রাম ছাত্র জনতার উপর আক্রমণকারী পলাতক আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি এবং ছায়া তদন্ত অব্যাহত রাখে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, বর্ণিত  আসামি মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ(২৫) (বাংলাদেশ ছাত্রলীগ, চাঁন্দগাও থানা, কার্যনির্বাহী সংসদ এর সদস্য) চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন বহদ্দারহাট এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল গত ১৫ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখ আনুমানিক ২১২০ ঘটিকায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ (২৫), পিতা- আকবর আলী, সাং- বহদ্দারহাট, থানা- চান্দগাঁও, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের


সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত নাম ঠিকানা প্রকাশ করতঃ বর্ণিত মামলার এজাহারনামীয় আসামি হওয়ার কথা স্বীকার করে। পিসিপিআর যাচাই করে গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানায় মারামারি, অস্ত্র ও হত্যা চেষ্টা সংক্রান্ত ০৮টি মামলার তথ্য পাওয়া যায়।

 

গ্রেফতারকৃত আসামিদের সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদেরকে যথাক্রমে ফেনী জেলার ফেনী মডেল থানা এবং চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......