1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে লাঙ্গলমোড়া এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় আগ্নেয়াস্ত্র উদ্ধার ও ডাকাতির কাজে ব্যবহৃত ৩টি সিএনজি জব্দ সহ আটক-১০

  • আপডেট সময়ঃ বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ২০ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ফেনী জেলার ছাগলনাইয়া থানাধীন ঘোপাল ইউনিয়নের দক্ষিন লাঙ্গলমোড়া এলাকার পাকা রাস্তার উপর কতিপয় ব্যক্তি আগ্নেয়াস্ত্র সহ দেশীয় ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৩ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে আনুমানিক ০১০০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ১। মোঃ মজিবর (৪০), পিতা-মৃত আনোয়ার উল্লাহ পাটোয়ারী, ২। মোঃ দেলোয়ার হোসেন (২৮), পিতা- মোঃ সিরাজ সরদার, ৩। মোঃ মাসুদ (১৯), পিতা- আবুল বাশার ঢালী, ৪। মোঃ সোহেল (২৫), পিতা- মোহর আলী মাঝি, ৫। মোঃ জহির (২৪), পিতা- আব্দুল মালেক গাজী, ৬। মোঃ জহির ইসলাম (২১), পিতা- শরবত আলী বেপারী, ৭। মোঃ ইকবাল হোসেন (২১), পিতা- মৃত রফিক নকতি, ৮। মোঃ সালাউদ্দিন (১৯), পিতা- আলাউদ্দিন, ৯। মোঃ রুবেল (২২), পিতা- মোঃ আমির হোসেন, সর্ব সাং- উত্তর চরমোহনী, থানা- লক্ষীপুর সদর, জেলা- লক্ষীপুর এবং ১০। আব্দুর রহিম (১৯), পিতা- বেলাল হোসেন, সাং- পুরাতন পুলিশ কোয়ার্টার, থানা- ফেনী সদর, জেলা-ফেনী’দের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশিকালে আসামিদের  দেখানো ও সনাক্ত মতে তাদের  হেফাজতে থাকা ০৩টি সিএনজির ভিতর হতে ০১টি একনালা বন্দুক, ০১টি ছুরি, ০১টি চাপাতি, ০১টি কিরিচ এবং ডাকাতির কাজে ব্যবহৃত ০৩টি সিএনজি জব্দ সহ আসামিদেরকে গ্রেফতার করা হয়।

 

  গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাদের বেশিরভাগ সদস্য লক্ষীপুর জেলার বাসিন্দা এবং তারা আন্তঃজেলা ডাকাতির সাথে জড়িত। তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঘরমুখী সাধারণ পথচারীকে জিম্মি করে অস্ত্রের ভয় দেখিয়ে ভীতি প্রদর্শনের মাধ্যমে মূল্যবান জিনিসপত্র, স্বর্ণালংকার ও নগদ অর্থ ডাকাতি করে, এবং ঢাকা- চট্টগ্রাম মহাসড়কে চলাচলরত যানবাহন থামিয়ে আকস্মিক আক্রমণ করে যত দ্রুত সম্ভব ডাকাতি করার পরিকল্পনা করে বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামিদের এবং জব্দকৃত আলামতসমূহ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদেরকে ফেনী জেলার ছাগলনাইয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......