1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

আমতলীতে বিএনপির অফিস ভাংচুরের ঘটনায় ২টি মামলা দায়ের।

  • আপডেট সময়ঃ শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ২০ জন দেখেছেন

পারভেজ রানা বিশেষ প্রতিনিধি:
আমতলী পৌর শহরে ৪ নং ওয়ার্ডে পশ্চিম মাথায় অবস্থিত বিএনপির কার্যলয় ভাংচুর ও লুটপাটের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি,সাধারণ সম্পাদক এবং অঙ্গ সংগঠনের নেতাকমীসহ সাড়ে ৪শ’ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে আমতলী থানায় পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। গত ৫ আগস্ট সোমবার দুপুর ১:৩০ টার সময় সরকার পতনের দিন দুপুরে বিএনপির অফিস ভাংচুর করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

মামলা সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে আমতলী উপজেলা বিএনপির সদস্যসচিব তুহিন মৃধার পক্ষ থেকে করা মামলার বাদী হচ্ছেন ছাত্রদলের আহ্বায়ক মো. সোয়েবুল ইসলাম। তার করা মামলার আসামি সংখ্যা ৫৫ জন। এ মামলায় অজ্ঞাত দেখানো হয়েছে ১৫০-২০০ জনকে। বিএনপির সাবেক সভাপতি মো. জালাল উদ্দিন ফকিরের পক্ষে করা মামলার বাদী হচ্ছেন পৌর যুবদলের আহ্বায়ক মো. জাকির হোসেন। এ মামলায় ৩৮ জনের নাম উল্লেখ করে ১০০ থেকে ২০০ জনকে অজ্ঞাত দেখানো হয়েছে।

মামলা দুটির উল্লেখযোগ্য আসামিরা হলেন আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র মো. মতিয়ার রহমান, সাধরণ সম্পাদক জিএম ওসমানী হাসান, সহ সভাপতি নুরুল ইসলাম মৃধা, সাবেক ভাইস চেয়ারম্যান মজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাজমুল আহসান নান্নু, সাবেকইউপি চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা, সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান হলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সহিদুল ইসলাম মৃধা, চাওড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান ,হলদিয়া ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু মল্লিক, কুকুয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন, ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম মিঠু মৃধা, ইউপি চেয়ারম্যান সোহেলী পারভীন মালা, ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম মনি ,সাবেক জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট মো.আরিফুল হাসান, সাবেক জেলা পরিষদ সদস্য আহারুজ্জামান আলমাস খান,পৌর কাউন্সিলর মোয়াজ্জেম হোসেন ফরহাদ,সাবেক কাউন্সিলর জাহিদুল ইসলাম জুয়েল তালুকদার, মো. হারুন অর রশিদ।


মামলার বাদী এজাহারে উল্লেখ করেন ৫ আগস্ট সোমবার দুপুরে অবরোধ কর্মসূচি চলা কালে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আমতলী পৌরসভার ৪ নং ওয়ার্ডের পশ্চিম মাথায় বিএনপি অফিসে রামদা,ছ্যানা, লোহার রড ও লাঠি সোটা নিয়ে হামলা চালিয়ে অফিস ভাংচুর করে ও মালামাল লুট করে নিয়ে যায়।

উল্লেখ্য আমতলীতে বিএনপি দুটি ভাগে বিভক্ত। তারা আলাদা আলাদা ভাবে দলীয় কর্মসূচি পালন করছেন। একটি ভাগের নেতৃত্বে রয়েছেন বর্তমান সদস্য সচিব মো. তুহিন মৃধা। অন্যটির নেতৃত্বে রয়েছেন সাবেক সভাপতি মো. জালাল উদ্দিন ফকির।
আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন তপু বলেন বিএনপির দুটি পক্ষের নিকট থেকে দুটি মামলা দায়ের করা হয়েছে,মামলা দুটি এজাহার হিসেবে গন্য করা হয়েছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......