1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক

র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ৩৮৮ বোতল ফেনসিডিল এবং ৩০ কেজি গাঁজা উদ্ধার ০২টি প্রাইভেটকার জব্দ সহ আটক-০৪

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪
  • ২৫ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব এর সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

  এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭ চট্টগ্রাম মহানগরীর এবং জেলার পৃথক এলাকায় পৃথক ০২টি অভিযান পরিচালনা করে ০৪ জন মাদককারিকে আটক এবং মাদক পরিবহনে ব্যবহৃত ০২টি প্রাইভেটকার জব্দ করতে সক্ষম হয়। বিস্তারিত নিম্নরূপঃ

ক। র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেট কার যোগে অবৈধ মাদকদ্রব্য বহন করে চট্টগ্রাম মহানগরীর আরাকান রোডের দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৫ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ০৬১৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন আরাকান রোডস্থ এপেক্স শো রুম এর সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেক পোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এসময় র‌্যাবের চেক পোস্টের দিকে আসা সন্দেহজনক ০১টি

সিলভার রঙের প্রাইভেট কারকে থামানোর সংকেত দিলে উক্ত গাড়িটি চেক পোষ্টের কাছে এসে থামে এবং প্রাইভেট কার হতে ০৩ জন ব্যক্তি সুকৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামি ১। মোক্তার হোসেন রাকিব (২৪), পিতা- মোঃ শাহজাহান, সাং- পূর্ব হিংগলি, থানা- জোরারগঞ্জ, জেলা- চট্টগ্রাম, ২। আছহাবুল হক শাহিন (২৬), পিতা- আব্দুল হক সওদাগর, সাং- পিয়ানখালী, থানা- কক্সবাজার সদর, জেলা- কক্সবাজার এবং ৩। শাহাদাত হোসেন চৌধুরী (২৭), পিতা- শাহজাহান, সাং- মেহেদীনগর, থানা- জোরারগঞ্জ, জেলা- চট্টগ্রাম’দের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশিকালে আসামিদের দেখানোমতে তাদের নিজ হেফাজতে থাকা প্রাইভেট কারের ভিতরে বিশেষ কৌশলে রক্ষিত ৩৮৮ বোতল ফেনসিডিল এবং মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার সহ আসামিদেরকে গ্রেফতার করা হয়।

খ। এছাড়াও অপর একটি সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে যাওয়ার জন্য মিরসরাই বাজার এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ১৬ আগস্ট ২০২৪ইং তারিখে আনুমানিক ০০৩০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি ৪। মোঃ মুসা (৩৮), পিতা- মৃত হামিদুর রহমান, সাং- দক্ষিণ ছলিমপুর, থানা- সীতাকুন্ড, জেলা-চট্টগ্রাম’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশিকালে আসামির দেখানোমতে তার হেফাজতে থাকা প্রাইভেট কারের ভিতরে বিশেষ কৌশলে রক্ষিত ০২টি বস্তা হতে ৩০ কেজি গাঁজা এবং মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার সহ আসামিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ সুকৌশলে মাদকদ্রব্য ফেনী এবং কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে স্বল্প মূল্যে সংগ্রহ করে পরবর্তীতে চট্টগ্রাম জেলা এবং মহানগরীর বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট অধিক মূল্যে বিক্রয় করে আসছিল। উদ্ধারকৃত মাদকদ্রব্যের মোট আনুমানিক মূল্য ৮ লাখ ৫০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামিদের এবং জব্দকৃত মালামালসমূহ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাদের তিনজনকে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানা এবং একজনকে মীরসরাই থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......