1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

র‍্যাব-৭ এবং র‌্যাব-১১’র অভিযানে ৬ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি আইন উদ্দিন  গ্রেফতার। 

  • আপডেট সময়ঃ শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ২৯ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার সহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগণের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

২। ভুক্তভোগী ভিকটিম ০৬ বছর বয়সের এবং হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানাধীন মড়ুয়া পাটলি এলাকার বাসিন্দা। গত ২৪ জুন ২০২৪ইং তারিখে সকাল আনুমানিক ১০৩০ ঘটিকায় ভিকটিম প্রতিবেশী শিশুদের সাথে আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়ার বসত ঘরের উঠানে খেলাধুলা করছিল। এসময় আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়া ভিকটিমকে তার মোবাইলে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে তার বসতঘরে নিয়ে যায়। পরবর্তীতে আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়া ভিকটিম শিশুকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় ভিকটিমের চিৎকার শুনে তার বাবা-মা দৌঁড়ে ঘটনাস্থলে আসলে ধর্ষক আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়া কৌশলে পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিম তার বাবা-মাকে রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি করে ধর্ষণের কথা খুলে বলে।

 

উক্ত ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানায় আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়া’কে একমাত্র আসামি করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৯, তারিখ-২৫ জুন ২০২৪, ধারাঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(১)।

র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত মামলার এহাজারনামীয় একমাত্র আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি শুরু করে। নজরদারির এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারনামীয় একমাত্র আসামি আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়া নারায়ণগঞ্জ জেলার  রূপগঞ্জ থানা এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে অদ্য ০৬ জুলাই ২০২৪ইং তারিখ আনুমানিক ০১৪৫ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এবং র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এর যৌথ আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি আইন উদ্দিন প্রকাশ ছিনি মিয়া (৪৫), পিতা-মর্তুজ আলী, সাং-মুড়ার পাটলী (ছোট সাকুয়া), থানা-নবীগঞ্জ, জেলা-হবিগঞ্জ’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামি’কে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত মামলার এহাজারনামীয় একমাত্র পলাতক আসামি বলে স্বীকার করে । জিজ্ঞাসাবাদে সে আরো জানায় যে, ভিকটিম শিশুকে মোবাইল ফোনে খেলতে দেয়ার প্রলোভন দেখিয়ে তার বসতঘরে নিয়ে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক সে ভিকটিমকে ধর্ষণ করে এবং মামলার দায়ের এর পর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে নিজ এলাকা ছেড়ে চট্টগ্রাম জেলার বিভিন্ন স্থানে আত্মগোপন করে এবং সর্বশেষ নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে অবস্থান করে আসছিল।

 

গ্রেফতারকৃত আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে তাকে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......