1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

ঝিনাইগাতীতে ভিজিডি’র চাল বিতরণে অনিয়ম

  • আপডেট সময়ঃ সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ২০ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধিঃশেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ১ নং কাংশা ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে।

রবিবার (৩০জুন) দুপুরে চাল বিতরণকালে সরজমিন গেলে (নাম প্রকাশে অনিচ্ছুক) কার্ডের উপকারভোগীরা জানান,দুই বছর মেয়াদী ভিজিডি কার্ডের সুবিধাভোগী প্রতিজনকে ৩০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও এতে ৪৩৫ জন কার্ডধারিদের প্রত্যরককে বাস্তবে দেওয়া হয়েছে সাড়ে ২৬, ২৭ এবং ২৮ কেজি করে চাল।ভিজিডি কর্মসূচি দরিদ্র ও হতদরিদ্র নারীদের জন্য খাদ্য সহায়তা প্রদান করে আসছে বর্তমান জনবান্ধন সরকার।

তবে এই ধরণের অনিয়মের ফলে প্রকৃত সুবিধাভোগীরা প্রয়োজনীয় সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত তদন্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এ ধরণের অনিয়ম প্রতিরোধ করা জরুরি বলে মনে করছেন স্থানীয়রা।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আতাউর রহমানের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.আশরাফুল আলম রাসেল জানান,লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুল জানান, সাংবাদিকেরা যে কোন অভিযোগ প্রশাসনকে জানানোর পর প্রশাসন সে বিষয়ে দেখবেন প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

এরজন্য অভিযোগ পত্র দিতে হবে কেন? বিষয়টি তিনি দেখবেন বলে প্রতিনিধি কে জানান।

শেয়ার করুন

আরো দেখুন......