1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

কালাইয়ে বোরো ধান ও আলু জমিতে পানি সেচের বিষয়ে আলোচনা সভা।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ২৪ জন দেখেছেন

হারুন অর রশিদ,বিশেষ প্রতিনিধি:

জয়পুরহাটের কালাই উপজেলা প্রশাসনের আয়োজনে ২৫ শে জুন ২০২৪ মঙ্গলবার বিকেল তিন টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার জনাব আবুল হায়াতের সভাপতিত্বে উপজেলার পৌর সহ পাঁচ ইউনিয়নের গভির নলকূপের মালিক ও কৃষকের বোরো ধান ও আলুর জমিতে পানি সেচার টাকা নির্ধারণ করার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়।
অন্যন্যের মধ্য থেকে বক্তব্য রাখেন উপজেলা কৃষিক লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মনীশ চৌধুরী এছাড়াও গভীর নলকূপ মালিক ও কৃষকদের মধ্য থেকে বক্তব্য দেওয়া হয়েছে।
বোরো ধানের জমিতে শতক প্রতি পানি সেচের মূল্য ৪০ টাকা প্রতি বিঘা মূল্য ১৩০০ টাকা এবং
আলু প্রতি শতক ৩০ টাকা হিসাবে বিঘা প্রতি ১০০০ টাকা নির্ধারণ করেন। পানি সেচার বিষয়ে চলতি মৌসুমে গভীর নলকূপ মালিকেরা কৃষকের কাছ থেকে বিঘা প্রতি অতিরিক্ত যে টাকা নিয়েছেন সেই টাকা আগামী মৌসুমে বাদ দিয়ে পানি সেচের টাকা নির্ধারণ করে দেন, এসব কথা সভাপতি ইউএনও মহোদয় সমাপনী বক্তব্যে ঘোষণা দিয়ে তিনি আলোচনা সভা সমাপ্তি ঘোষণা করেন।
এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা-কর্মচারী, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......