1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বন্দরটিলা কাঁচাবাজার এলাকায় নুসরাত জাহান  সাবিনা নামে এক গৃহবধুর রহস্যজনক মৃত্যু দেওয়ানগঞ্জে ৭০০ পিস ইয়াবাসহ আটক-০১ পাঁচবিবিতে মেয়াদউত্তীর্ণ জেলা ও উপজেলা পকেট কমিটি বাতিলের দাবীতে বিএনপির সংবাদ সম্মেলন বটিয়াঘাটা ভান্ডারকোট ইউনিয়নে আদালতে মামলা থাকা অবস্থায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ আপিলের অনুমতি পেলেন ড. ইউনূস, শুনানি ১৯ নভেম্বর বটিয়াঘাটায় কৃষি প্রনোদনা ও ইঁদুর নিধন কর্মসুচির সভা অনুষ্ঠিত পাঁচবিবি উপজেলার মহিপুরে আগাম আখচাষী মতবিনিময় সভা  অনুষ্ঠিত বাঘায় সাংবাদিক আবুল হাশেম ও তার বাবার উপর হামলা। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে গার্মেন্টস কর্মী ধর্ষণ মামলার পলাতক আসামি মোহাম্মদ শফিউল আলম গ্রেফতার। বরগুনায় শ্রমিক লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া গ্রেফতার 

কালাইয়ে বোরো ধান ও আলু জমিতে পানি সেচের বিষয়ে আলোচনা সভা।

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ৩৪ জন দেখেছেন

হারুন অর রশিদ,বিশেষ প্রতিনিধি:

জয়পুরহাটের কালাই উপজেলা প্রশাসনের আয়োজনে ২৫ শে জুন ২০২৪ মঙ্গলবার বিকেল তিন টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী অফিসার জনাব আবুল হায়াতের সভাপতিত্বে উপজেলার পৌর সহ পাঁচ ইউনিয়নের গভির নলকূপের মালিক ও কৃষকের বোরো ধান ও আলুর জমিতে পানি সেচার টাকা নির্ধারণ করার বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়।
অন্যন্যের মধ্য থেকে বক্তব্য রাখেন উপজেলা কৃষিক লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মনীশ চৌধুরী এছাড়াও গভীর নলকূপ মালিক ও কৃষকদের মধ্য থেকে বক্তব্য দেওয়া হয়েছে।
বোরো ধানের জমিতে শতক প্রতি পানি সেচের মূল্য ৪০ টাকা প্রতি বিঘা মূল্য ১৩০০ টাকা এবং
আলু প্রতি শতক ৩০ টাকা হিসাবে বিঘা প্রতি ১০০০ টাকা নির্ধারণ করেন। পানি সেচার বিষয়ে চলতি মৌসুমে গভীর নলকূপ মালিকেরা কৃষকের কাছ থেকে বিঘা প্রতি অতিরিক্ত যে টাকা নিয়েছেন সেই টাকা আগামী মৌসুমে বাদ দিয়ে পানি সেচের টাকা নির্ধারণ করে দেন, এসব কথা সভাপতি ইউএনও মহোদয় সমাপনী বক্তব্যে ঘোষণা দিয়ে তিনি আলোচনা সভা সমাপ্তি ঘোষণা করেন।
এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা-কর্মচারী, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......