1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

এবারও চসিকে কোরবানির বর্জ্য পরিস্কার -পরিচ্ছন্নতায় শীর্ষে দক্ষিণ হালিশহর ওয়ার্ড

  • আপডেট সময়ঃ সোমবার, ১৭ জুন, ২০২৪
  • ৩১ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:১৭জুন (চট্টগ্রাম)চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ৪১টি ওয়ার্ডের মধ্যে এবারও চসিকে কোরবানি পশুর বর্জ্য অপসারণে সবার চেয়ে এগিয়ে রয়েছে কাউন্সিলর ও সিডিএ বোর্ড সদস্য হাজী মোঃ জিয়াউল হক সুমনের ওয়ার্ড দক্ষিণ হালিশহর।

গতকাল ১৬ জুন গভীর রাত থেকে পরিচ্ছন্ন কর্মকর্তা সহদেব সাহার নেতৃত্বে এবং কাউন্সিলর সুমনের সার্বিক নির্দেশনায় এবারও কোরবানির পশুর নাড়ীভূড়ি,রক্ত হাড় গুড় সহ যাবতীয় ময়লা আবর্জনা জিপিও পলিথিন ব্যাগে ভর্তি করে টার্ণিং পয়েন্টে জমা কোরবানির দিন ভোরে ভোরে ওয়ার্ড এলাকায় পরিস্কার -পরিচ্ছন্ন অভিযান চালিয়ে দুপুরে মধ্যেই চসিকের নির্ধারিত পয়েন্টে স্তুপ করে।
যা সত্যিই একটি প্রশংসনীয় উদ্যোগ ও চ্যালেঞ্জিং সেবামূলক কাজ। ওয়ার্ড এলাকার সল্টগোলা ক্রসিং থেকে নারিকেল তলাস্থ ওয়াসা গলির মুখ পর্যন্ত এবং আশ- পাশের অলি গলিতে সেবকরা ঢুকে নির্দিষ্ট ময়লা আবর্জনা দ্রুত ভ্যানগাড়ি ও টলিগাড়িতে তুলে পিক পয়েন্টে স্তুপ করে।
ময়লা আবর্জনা দ্রুত তুলে সেখানে বিলি সিং পাউডার, জীবাণু ধ্বংস করার ঔষধ ছিটিয়ে দেয়।
এছাড়া এই ওয়ার্ডে চসিকের পরিচ্ছন্ন কাজের সেবক ছাড়াও ব্যক্তিগত কর্মীদের তিন গ্রুপে ভাগ করে পরিচ্ছন্ন কাজ কে সহজ করে দিচ্ছে।
বিকাল সাড়ে চারটার দিকে কাউন্সিলর নিজে সরজমিনে গিয়ে পরিস্কার -পরিচ্ছন্নতার অগ্রগতি হয়েছে কি তা সুপার ভাইজারদের নিয়ে মনিটরিং করেন।
তাই এবারও চসিকে কোরবানি পশুর বর্জ্য অপসারণে সবার চেয়ে এগিয়ে রয়েছে ৩৯ নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড।
আগামীতে ও এই ধারা অব্যাহত রাখতে চেষ্টা করবেন বলে জানিয়েছেন কাউন্সিলর হাজী জিয়াউল হক সুমন।

শেয়ার করুন

আরো দেখুন......