1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট।

  • আপডেট সময়ঃ শনিবার, ১৫ জুন, ২০২৪
  • ৩০ জন দেখেছেন

হারুন অর রশিদ,বিশেষ প্রতিনিধি:

জয়পুরহাটের কালাইয়ে শেষ মুহূর্তে
পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠেছে কোরবানির পশুর হাট। ক্রেতারা হাটে ঘুরে গরু, ছাগল দেখছেন এবং দাম যাচাই করে কিনছেন। বিভিন্ন এলাকা থেকে কোরবানির পশু নিয়ে এসেছেন ব্যাপারীরা। গরু বিক্রির ব্যাপারে যথেষ্ট আশাবাদী বিক্রেতারা।
আজকে শনিবার (১৫ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে পশু বেচাকেনা।

বিক্রেতারা বলছেন, হাটে বড়, মাঝারি ও ছোট গরুসহ কোরবানির পর্যাপ্ত পশু আছে। তবে ক্রেতাদের সংখ্যা খুব কম। ক্রেতারা গরুর দাম কম বলছেন। উল্টো কথা বলছেন ক্রেতারা বাজেট অনুযায়ী ছোট ও মাঝারি গরু দামে মিলছে না হাটে। গতবারের তুলনায় এবারে গরুর দাম বেশি মনে হচ্ছে। বিক্রেতাদের দাবি, গোখাদ্যের দাম বাড়ার কারণে পশু পালনে খরচ বেড়েছে। ফলে হাটে যে দাম উঠছে, তাতে লোকসানের শঙ্কা করছেন তাঁরা।

কালাই পৌরসভার কাজিপারা মহল্লার খায়রুল ইসলাম বলেন ফ্রিজিয়ান জাতের গরু হাটে নিয়ে আসছি বিক্রি করতে ২ লাখ আঠারো হাজার টাকা দাম করে। পশু পালনে অনেক খরচ হয়েছে, ২ লাখ পঞ্চাশ হাজার টাকা বিক্রি করতে না পারলে লোকসান হবে। কালাইয়ে বিক্রি করতে না পারলে ঢাকায় নিয়ে যাবো বিক্রি করতে।

কালাই হাটের ইজারাদার রেজাউল করিম মন্ডল জানান, হাটের দিন ভোর থেকে বিভিন্ন অঞ্চলের লোকেরা তাদের পশু নিয়ে আসতে শুরু করে। হাটে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি ভালো। গবাদি পশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে ভেটেরিনারি মেডিক্যাল টিম বসানো হয়েছে।

কালাই উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা হাসান আলী মন্ডল জানান, আসন্ন ঈদে গরু, ছাগল ও ভেড়া মিলে কোরবানি পশু প্রস্তুত আছে ৫৫ হাজার আটশো বারো। কালাইয়ে কোরবানি পশুর চাহিদা ধরা হয়েছে ১৪ হাজারটি। তাই পশুর কোনো সঙ্কট নেই; বরং চাহিদার তুলনায় ৪১ হাজার বেশি গবাদিপশু রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......