1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

বটিয়াঘাটায় আধুনিক প্রযুক্তিতে চাষাবাদের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

  • আপডেট সময়ঃ সোমবার, ৩ জুন, ২০২৪
  • ৩২ জন দেখেছেন

বটিয়াঘাটা(খুলনা)প্রতিনিধি,

আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বটিয়াঘাটা উপজেলার হরিনটানা গ্রামে এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
সোমবার বিকাল ৫ টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বটিয়াঘাটা উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আসাদুজ্জামান। এছাড়াও উপস্থিত ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা জীবানন্দ রায় ও দীপংকর মন্ডল।
সংশ্লিষ্ট ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তা জীবানন্দ রায় বলেন,বটিয়াঘাটা উপজেলা টি উপকূলীয় এলাকায় হওয়ার এখানকার মাটি ও পানি লবনাক্ত ফলে লবন সহনশীল জাত ব্রি-ধান-৬৭ খুব ভালো ফলন হয়েছে, বীজ উৎপাদনের যাবতীয় প্রক্রিয়া সম্পাদন করার পর প্রায় ৩০ মন বীজ সংরক্ষণ করা হয়েছে। এলাকার কৃষকদের বেশ চাহিদা রয়েছে এই জাতটির। ইতিমধ্যে বেশ কিছু বীজ কৃষকেরা ক্রয় করেছেন।
প্রধান অতিথি বলেন,এই প্রকল্পের আওতায় এলাকার পনেরো জন কৃষক কৃষাণী মিলে পাঁচ একর জমিতে ব্রিধান -৬৭ চাষাবাদ চাষাবাদ করা হয়েছে যা বীজ

হিসেবে সংরক্ষণ করা হয়েছে। আমরা বীজতলা থেকে কর্তন পর্যন্ত নিয়মিত পরিদর্শন এবং কৃষক কৃষাণী দেরকে নিয়ে পাঁচ দিন প্রশিক্ষণ দিয়েছি, ফলে কৃষক কৃষাণীরা উপকৃত হয়েছে এবং খুব ভালো ফলন হয়েছে,এজন্য কৃষকেরা খুব খুশি। মাঠ দিবসে শতাধিক কৃষান কৃষাণী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......