1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

দিনের আলোতে সিনেমাটিকভাবে স্বর্ণের দোকান চুরি

  • আপডেট সময়ঃ বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৪৭ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি, খুলনা:

খুলনা জেলার ফুলতলা উপজেলাধীন বেজেরডাঙ্গা বাজার থেকে গত এপ্রিলের ০৫ তারিখে শুক্রবার সকাল ৭ টা ৩০ মিনিটে হানিফ শেখের মার্কেটের মজুমদার জুয়েলার্স এন্ড কসমেটিকস্-এর দোকানে ০৪ জন চোর মুখে গামছা বেধে সাটার ভেঙ্গে সিনেমাটিক ভঙ্গিতে দোকানের ভেতর ঢুকে সোনা, রূপা ও অন্যান্য মূল্যবান গহনাসহ নগদ প্রায় ২ লক্ষাধিক টাকার অলঙ্কার চুরি করে পালিয়ে যায়।

রমজানের দিনে সাধারণত সকালের এ সময়টুকুতে তেমন বাজারে লোকজন না থাকায় ও নাইটগার্ডের ডিউটি শেষে বাড়ি যাওয়ার এ সুযোগকে কাজে লাগিয়ে চোরেরা এমন ভয়াবহ চুরির অপারেশন সফল করে চলে যায়। কিন্তু ভাগ্য তাদের সঙ্গ দেয়না সিসিটিভি ক্যামেরা থাকায়।

সকাল আনুমানিক ৮ টা ৩০ মিনিটে পাশ্ববর্তী দোকানদার মোঃ তৌহিদুর রহমান (তোতা) দোকান খুলতে এসে দেখে পাশের মজুমদার জুয়েলার্স এন্ড কসমেটিকস্ এর এক সাটার ভাঙ্গা। তৎক্ষণাত সে উক্ত দোকানের স্বত্বাধিকারী জ্যোতির্ময় মজুমদাকে মুঠোফোনে ঘটনাটি অবহিত করে এবং সঙ্গে সঙ্গে দোকানের মালিক ঘটনাস্থলে এসে বাজার সেক্রেটারি জনাব ফরিদুজ্জামানকে সঙ্গে নিয়ে দোকানের অন্য সাটার খুলে ভিতরে যেয়ে দেখে তার দোকানে রক্ষিত সব স্বর্ণ, রৌপ্য ও অন্যান্য অলঙ্কার এবং নগদ টাকা চুরি হয়েছে। পরে তার নিজেস্ব দোকানের সিসিটিভি চেক করতে গিয়ে দেখে ক্যামেরার ডিভিআর মেশিনও চুরি করে নিয়ে গেছে।

অতঃপর মাকের্ট মালিক ও উপস্থিত সকলে মিলে পাশ্ববর্তী দোকানদার ফাহমিদা টেলিকমের মালিক ও দৈনিক অপরাধ অনুসন্ধান লিঃ-এর খুলনা জেলা প্রতিনিধি জনাব মোঃ ইমানুর রহমান (বিপ্লব)-কে ফোন করে উক্ত চুরির ঘটনাটি বলে এবং তার দোকেনের কোন ক্ষতি সাধিত হয়েছে কিনা তা যাচাইয়ের জন্য আসতে বলে। তৎক্ষণাতভাবে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে তার দোকানের বাইরে রক্ষিত সিসিটিভি চেক করে দেখতে পান ছবির ০৪জন চোর মুখে গামছা বেধে বাশ ও অন্যান্য দেশি অস্ত্রের সাহায্যে প্রথমে ফাহমিদা টেলিকমের সাটার ভাঙ্গার চেষ্টা করে ব্যর্থ হয়ে পাশের দোকান মজুমদার জুয়েলার্স এন্ড কসমেটিকস্ এর সাটার ভেঙ্গে ভেতরে ঢুকে উল্লেখিত মালামাল চুরি করে নিয়ে পালিয়ে যায়।

উক্ত সিসিটিভি ফুটেজসহ থানায় তাৎক্ষণিক একটি জিডি করা হয়। তাহার পরিপ্রেক্ষিতে ফুলতলা থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বিষটি আমলে নিয়ে চুরির তদন্ত শুরু করে।

চুরি হয়ে যাওয়া সিসিটিভি ক্যামেরার ডিভিআর মেশিনটি পরের দিন সকাল থেকে এক্টিভ দেখায় এবং দোকান মালিক জ্যোতির্ময় মজুমদার তার ফোন থেকে ভিডিও ফুটেজ দেখতে পায়। ঘটনাটি বাজার সেক্রেটারিকে অবহিত করে এবং বাজার সেক্রেটারি উক্ত সিসিটিভিতে দেখানো বাড়িটি খুজে বের করতে বলে। তৎক্ষনাত জ্যোতির্ময় মজুমদারসহ পাশ্ববর্তী দোকানদার মোঃ কবির শেখ, মোঃ তৌহিদুর রহমান, মোঃ লিখন খুজতে খুজতে এক পর্যায়ে পাশ্ববর্তী অভয়নগর উপজেলায় প্রফেসার পাড়ার মোড়ে বাড়িটির সন্ধান পায়।

বাড়ীটির অবস্থান নিশ্চিত করে পরবর্তিতে বাজার সেক্রেটারির পরামর্শে ফুলতলা থানায় বিষয়টি জানানো হয়। উক্ত সার্বিক পরিস্থিতি পূর্ণ তদন্ত পূর্বক ফুলতলা থানার অফিসার ইনচার্জের আদেশক্রমে অভয়নগর থানার অফিসার ইনচার্জকে বিষয়টি অবগত করে ৮ এপ্রিল রাত আনুমানিক ২ টার দিকে এসআই প্রিতমের নেতৃত্বে একটি চৌকস দল বাড়িটিতে অভিযান পরিচালনা করেন। অভিযানিক চৌকস টিমের সাথে যুক্ত হন ভুক্তভোগী দোকান মালিকসহ পাশ্ববর্তী দোকানদারগণ।

পরবির্তীতে অভিযান চালিয়ে বাড়ী থেকে সিসিটিভির ডিভিআর মেশিনটি নিশ্চিত করে এবং বাড়ির মালিককে চুরি হওয়া মেশিনটির ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান তার ঘরের ডিভিআর মেশিনটি নষ্ট থাকায় পাশ্ববর্তী এক লোকের নিকট থেকে মেশিনটি ক্রয় করেন। তখন চুরি হওয়া মুহুর্তের সিসি ক্যামেরা ফুটেজ তাকে দেখালে তিনি লোকটিকে চিনতে পারেন এবং উক্ত ব্যক্তির কাছ থেকেই ডিভিআর মেশিনটি ক্রয় করেছেন বলে জানান। তখন উক্ত বাড়ির মালিককে সাথে নিয়ে অভিযানিক চৌকস টিম বিক্রেতার কাছে পৌছান। উক্ত ডিভিআর মেশিন বিক্রেতাকে জিজ্ঞাসাবাদে সে সবকিছু স্বীকার করে যে সে তার সহযোগী ০৩ জনকে নিয়ে ঐ দিন সকালে বেজেরডাঙ্গা বাজারে এমন ভয়াবহ ও সিনেমাটিক ভঙ্গিতে চুরি করে।

অতঃপর ১ম চোরকে সঙ্গে নিয়েই তার সহযোগীতায় ফুলতলা থানার চৌকস অভিযানিক টিম বাকি ০৩ জন চোরকে ধরতে সক্ষম হয়। ০৪ জন চোর যথাক্রমে অভয়নগর উপজেলার বুইকারা গ্রামের মৃত আজিত সরদারের পুত্র অলিয়ার রহমান (৪৫), একই উপজেলার গুয়াখোলার বাসিন্দা মৃত আঃ রব মোল্যার পুত্র বাবু মোল্যা (৪৬), একই গ্রামের মোঃ খোকন খাঁর পুত্র রাফু খাঁ (৩৮) এবং একই গ্রামের বাসিন্দা সামাদ মোল্যার পুত্র অলিয়ার মোল্যা (৫১)। উক্ত চোরদের নামে অভয়নগর থানায় একাধিক চুরি, ডাকাতি ও মাদকসহ অন্যান্য অভিযোগ রয়েছে।

আসামীর নিকট থেকে চুরি যাওয়া মালামাল উদ্ধারের অভিযান অব্যহত আছে এবং তাদের নামে আলাদা চুরির মামলা করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। উদ্ধার অভিযানের স্বার্থে আবারও তাদের থানায় জিজ্ঞাসাবাদের জন্য আনা হতে পারে বলে থানার বরাত দিয়ে জানা যায়।

 

শেয়ার করুন

আরো দেখুন......