1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
প্রতিবছরের ন্যায় এ বছরও কুরবানীর সমস্ত গোশত গরিব দুঃখী অসহায় মানুষদের মাঝে অকাতরে বিলিয়ে দিলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়নের বনগ্রাম বাজার, জলিরপাড়ের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী শেখ মোঃ জিন্নাহ।। এবারও চসিকে কোরবানির বর্জ্য পরিস্কার -পরিচ্ছন্নতায় শীর্ষে দক্ষিণ হালিশহর ওয়ার্ড শিবগঞ্জে ভ্যান চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”। 

ফ্যাশন দুনিয়ার আগামীর তারাকা ক্ষূদে ‘আলেসা’

  • আপডেট সময়ঃ বুধবার, ৩ এপ্রিল, ২০২৪
  • ৪২ জন দেখেছেন

কামাল হোসেন, জেলা প্রতিনিধি চট্টগ্রামঃ

ফ্যাশন শিল্পের নতূন চমক জাতীয় চলচ্ছিত্র পুরুস্কার প্রাপ্ত শিশু শিল্পী আলেসা হোসেন। কথায় আছে, প্রভাতেই বুঝা যায়-দিন কেমন কাটবে(!) চট্টগ্রামের ক্ষূদে এই শিশু শিল্পীও মাত্র ৮ বছর বয়সে জানান দিচ্ছে ভবিষ্যতের সংস্কৃতি অঙ্গনে নিজেকে কোন পর্যায়ে দাঁড় করাবে। ইতিমধ্যে আপন প্রতিভার জ্যোতি ছড়িয়ে নজর কেড়েছে সারা দেশের। আলেসার শরীরে বহমান সংস্কৃতি পরিবারেরই রক্ত। বাবা শাওকাত একজন ব্যবসায়ী হলেও পুরোদস্তর সংস্কৃতি কর্মি ছিলেন এবং মা সানজিদা আলম শিমু স্কুল কলেজে নৃত্য গানে মাতিয়ে রাখতেন সারাক্ষন।
রাউজান কদলপুরের আলেসা চৌধুরীর জন্ম চট্টগ্রাম শহরের জামালখানে। নগরীর মেহেদীবাগস্থ বাংলাদেশ এলিমেন্টরি স্কুলে ১ম শ্রেণীর ছাত্রী আলেসার বয়স এখন মাত্র ৮। ইতিমধ্যে আলেসা ফ্যাশন ও মডেল জগতে শিশু শিল্পী ও মডেল হিসেবে পেয়েছে বেশ পরিচিতি ও স্বিকৃতিও। লেখাপড়ার পাশাপাশি আসন্ন ঈদকে কেন্দ্র করে প্রতিষ্টিত ফ্যাশন হাউজগুলোর ফটোশুট নিয়ে দারুন ব্যস্ত সময় পার করছে আলেসা। ফ্যাশন জগতের মডেলিংয়ে আলেসার কাজগুলো নজর কেড়েছে অভিজ্ঞ মহলের, প্রশংসিত হয়েছে সর্বসাধারন মহলেও। আলেসার পারফর্মেন্সে আগ্রহী হয়ে উঠছে অনেক বিশেষায়ীত শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান। দেশীদশ, রং বাংলাদেশ, গ্রীফ-জি, চট্টলকুঁড়ি সঙ্গে নিয়মিত কাজ নিয়ে ব্যস্ত এই শিশু শিল্পী ও মডেল। চট্টলকুঁড়ি মডেল হাউজ থেকে নিয়মিত ফ্যাশন শো এবং ফটোশুটের কাজও করে যাচ্ছে আলেসা, এছাড়া কিছু টিভিসি,ওভিসি নাটকেও কাজ করেছে আলেসা, সুড়ঙ্গতে ও কাজ করেছে সে। ইতিমধ্যে বিশ্ব ক্রিকেট তারাকা সাকিব আল হাসানের সাথেও কাজ করার গৌরব অর্জন করেছে আলেসা। নিজের লেখাপড়া ও ফ্যাশন জগতে মডেলিংয়ের পাশাপাশি অবসরে ছবি আঁকতে দারুন ভালবাসে সে। বহুমুখী প্রতিভার অধিকারী আলেসার স্বপ্ন ভবিষ্যতে একজন ভালো মডেল, ভাল অভিনেত্রী ও সর্বোপরি ভালো মানুষ হতে চায় সে। বড় হয়ে পেশা হিসাবে টিচার হওয়ার দৃঢ় অভিপ্রায় ব্যক্ত করল ক্ষূদে এ জাত শিল্পী। গনিতে তার দারুন আগ্রহ, ভবিষ্যতে সে গনিত বিষয়ে লেখাপড়া করে শিক্ষক হিসাবে গানিতিক জঠিল হিসাব নিকাশকে জিবনের সাথে সমন্বয় করতে চায়।
আলেসার বাবা শাওকাত মেয়ের জন্য দোয়া কামনা করে বললেন, প্রতিভা সৃষ্ঠিকর্তা প্রদত্ত। প্রতিভা বিকাশে চর্চ্চায় তার কোন অনাগ্রহ না থাকলেও লেখাপড়া করে তাঁর মেয়ে ভবিষ্যতে যোগ্য নাগরিক হিসাবে নিজেকে গড়ে তোলে দেশ-মাটি ও মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত করবে, এমনটাই প্রত্যাশা করেন ও সবার কাঁছে মেয়ের জন্য দোয়া কামনা করেন।
আলেসার মা আদর্শ গৃহিনী সানজিদা আলম শিমু মেয়ে আলেসার প্রতিভা নিয়ে সৃষ্ঠিকর্তার কাঁছে কৃতজ্ঞতা প্রকাশ করে জানালেন, প্রথমত লেখাপড়া ঠিক রেখে প্রতিভাগত চর্চ্চা, স্বপ্ন ও শখ পুরনে কোন ধরনের চাপ বা প্রতিবন্ধকতা সৃষ্ঠি করতে চাননা তিনি।

শেয়ার করুন

আরো দেখুন......