1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপের ওয়াম -আপ ফুটবল ম্যাচে সিনিয়র টিম ৪-০গোলে জয়ী. গাজীপুর জেলা জাসাস এর সদস্য সচিব সোহেল মন্ডলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত. বটিয়াঘাটায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওনের যোগদান ঝিনাইগাতীতে ত্রাণসামগ্রী বিতরণ করেন ত্রাণ মন্ত্রালয়ের মাননীয় উপদেষ্টা ফারুক-ই-আজম।  বরগুনায় একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আল আমিন গ্রেফতার চট্টগ্রাম মডেল স্কুল’র শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

বদলগাছী উপজেলার ঐতিহাসিক পাহাড় পুরে রেষ্টহাউজের শুভ উদ্বোধন।

  • আপডেট সময়ঃ সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ৬৬ জন দেখেছেন

এনামুল কবীর এনাম বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি :নওগাঁর বদলগাছী উপজেলার প্রাচীন ইতিহাস সমৃদ্ধ পাহাড়পুর ঐতিহাসিক বৌদ্ধবিহারে দূরদুরান্ত থেকে ঘুরতে আসা দর্শনার্থীদের আবাসন সুবিধা দিতে ৫ কক্ষ বিশিষ্ট রেস্টহাউজের উদ্বোধন করা হয়। গত৯ মার্চ ঐতিহাসিক পাহাড় পুরে রেস্টহাউজের উদ্বোধন করেন প্রধান অতিথি প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাবিনা আলম।

পাহাড়পুরে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চলের বিশ্ববিদ্যালয়, স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ হাজার হাজার দর্শনার্থী ও বিদেশি পর্যটকরা ঘুরতে আসেন। বিহারে সাময়িকভাবে বিশ্রাম করার জন্য রেস্টহাউজ থাকলেও আবাসন সুবিধা ছিল না।

এবং কিছু কিছু দর্শনার্থী ঘুরতে এসে একদিনে ফিরতে পারেন না তাদের আশ্রয় নিতে হয় পার্শ্ববর্তী জেলা জয়পুরহাট অথবা নওঁগঁ জেলা সদরে আবাসিক হোটেলে । আধুনিক সুযোগ সুবিধায় নির্মিত রেস্টহাউজ উদ্বোধনের ফলে উপকৃত হবেন দুরের দর্শনার্থী ও গবেষকরা।

বৌদ্ধবিহার ও জাদুঘর কর্তৃপক্ষ সুএে জানা যায়, এশিয়া উপ-মহাদেশের মধ্যে বৃহত্তম প্রাচীন প্রত্নতাত্ত্বিক নিদর্শন ঐতিহাসিক পাহাড়পুর। তারপরও এখানে আবাসন সুবিধা না থাকায় বরাবর অভিযোগ করে আসতেন কতৃপক্ষের কাছে দর্শনার্থীরা। কাষ্টডিয়ান কর্মকর্তা সুএে জানা গেছে ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মিত রেস্টহাউজে এসি, গিজার, সোফা সেট, প্রতি রুমে ডাবল খাটের ব্যবস্থা থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহাপরিচালকের সঙ্গে ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বদরে মুনির ফেরদৌস, প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক ড. মোছা. নাহিদ সুলতানা।
দর্শনার্থীদের সকল প্রকার নিরাপত্তার জন্য কঠোর ভূমিকা রাখবেন কর্তৃপক্ষ মর্মে সাংবাদিকদের জানিয়েছেন কর্মচারী রফিকুল ইসলাম।
এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ

শেয়ার করুন

আরো দেখুন......