1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপের ওয়াম -আপ ফুটবল ম্যাচে সিনিয়র টিম ৪-০গোলে জয়ী. গাজীপুর জেলা জাসাস এর সদস্য সচিব সোহেল মন্ডলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত. বটিয়াঘাটায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওনের যোগদান ঝিনাইগাতীতে ত্রাণসামগ্রী বিতরণ করেন ত্রাণ মন্ত্রালয়ের মাননীয় উপদেষ্টা ফারুক-ই-আজম।  বরগুনায় একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আল আমিন গ্রেফতার চট্টগ্রাম মডেল স্কুল’র শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

শিবগঞ্জে মানিক আবারও মেয়র নির্বাচিত

  • আপডেট সময়ঃ রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ৩৮০ জন দেখেছেন

হারুন অর রশীদ,বিশেষ প্রতিনিধি:-
বগুড়ার শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে আবারও বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তৌহিদুর রহমান মানিক। তিনি টানা তিনবার মেয়র নির্বাচিত হলেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক মোট ১১ টি কেন্দ্রের ফলাফলে (নারিকেল গাছ) প্রতীকে পেয়েছেন ৮ হাজার ১৩১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল রহমান রাজু (হ্যাঙ্গার) প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৪১০ ভোট। এছাড়া হামদান মন্ডল (জগ) প্রতীকে ১৭২ ভোট ও আব্দুল খালেক (মোবাইল ফোন) প্রতীকে পেয়েছেন ২১০ ভোট।

শনিবার (৯ মার্চ) ভোটগ্রহণ শেষে কেন্দ্রগুলো থেকে ফলাফল সংগ্রহ করে রিটার্নিং অফিসার ও বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বেসরকারি এই ফলাফল ঘোষণা করেন।

শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তায় শিবগঞ্জ পৌরসভার উপনির্বাচনে শৃঙ্খলাপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। বিরতিহীনভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট চলাকালে ১১ টি কেন্দ্রের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ১৯ হাজার ৪৭৩ জন ভোটারের এই পৌরসভায় ১২ হাজার ৯২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। মোট ৫৫টি ভোট কক্ষে শতকরা ৬৬ দশমিক ৩৬ শতাংশ ভোট পড়েছে। উপনির্বাচনে ১১টি কেন্দ্রের মধ্যে ১০টিই ছিল অস্থায়ী। প্রতিটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করে প্রশাসন। একারণে প্রত্যেক কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, বেসরকারিভাবে নারিকেল গাছ প্রতীকের প্রার্থী তৌহিদুর রহমান মানিক নির্বাচিত হয়েছেন। নির্বাচনী এলাকার পরিবেশ ভালো আছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার জানান, উপনির্বাচন ঘিরে ৯জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৯টি ওয়ার্ডে সার্বক্ষণিক নির্বাচন তদারকির দায়িত্ব পালন করছেন। ২ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় নিয়োজিত আছেন।

উল্লেখ্য, শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে ভোটযুদ্ধে অংশ নেওয়া চার প্রার্থীর মধ্যে তৌহিদুর রহমান মানিক মেয়র পদ থেকে পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ এবং বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে দলের মনোনীত প্রার্থী হয়েছিলেন। এতে পৌরসভার মেয়র পদ শূন্য হলে নির্বাচন কমিশন উপনির্বাচনের তারিখ ঘোষনা করেন।

পৌরসভার মেয়র পদ ছেড়ে সংসদ সদস্য ভোটের প্রস্তুতি নেন মানিক। তবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসনটি জোটের শরিক জাতীয় পার্টির সংসদ সদস্য ও বগুড়া জেলা জাতীয় পার্টির সভাপতি শরিফুল ইসলাম জিন্নাহকে ছেড়ে দেন। দলের সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহার করে নেন মানিক। তিনি শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে আবারও প্রার্থী হন।

শেয়ার করুন

আরো দেখুন......