1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনার বটিয়াঘাটা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তাকে নিয়ে প্রচারিত সংবাদের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত খুলনায় অতিবর্ষনে মৎস্য খাতে ক্ষতির পরিমাণ শত কোটি টাকা, মৎস্য কর্মকর্তা -জয়দেব পাল। শেরপুর ৩ আসনের সাবেক সংসদ সদস্যের ৫৪ তম জন্মদিন পালিত শহীদ জিয়াউর রহমান ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে কোটালীপাড়ায় অবৈধ বাঁধ কেটে ১কিলোমিটার খাল দখল মুক্ত করলেন উপজেলা প্রশাসন বৈষম্যের শিকার এমপিও ভুক্ত কলেজের ল্যাব সহকারীরা শিক্ষার মানোন্নয়নে প্রশিক্ষিত শিক্ষকের বিকল্প নেই র‌্যাব-৭ ও র‌্যাব-১১ এর যৌথ আভিযানে ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার সশস্ত্র পলাতক আসামি জোবায়ের হোসেন প্রকাশ হৃদয় গ্রেপ্তার। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের

শপথের পর প্রতিমন্ত্রী অধ্যাপিকা রুমান আলী টুসির যে কাজ প্রশংসা কুড়াচ্ছে

  • আপডেট সময়ঃ শনিবার, ২৭ জানুয়ারী, ২০২৪
  • ৫৯ জন দেখেছেন

আশরাফুল আলম সরকার,বিশেষ প্রতিনিধি:-

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েই চাঁদাবাজদের জন্য সতর্ক বার্তা দিয়ে এলাকায় আলোচনার ঝড় তুলেছেন।

সতর্ক বার্তায় পরিবহণ সেক্টরে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিক প্রশাসনকে জানানোর কথা উল্লেখ করে ১৮টি স্থানে স্থাপন করা সাইনবোর্ডগুলোতে প্রশাসনের বিভিন্ন স্তরের মোবাইল নম্বর দেওয়া হয়েছে। নম্বরগুলোতে কল করে চাঁদাবাজদের ধরিয়ে দিতে বলা হয়েছে।

মঙ্গলবার গাজীপুর-৩ সংসদীয় আসনের ১৮টি জায়গায় সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশাচালক ও শ্রমিকদের কোনো ধরনের চাঁদা না দেওয়ার সতর্কতামূলক সাইনবোর্ড লাগানো হয়েছে। উপজেলার শ্রীপুর জৈয়নাবাজার শ্রীপুর রেলস্টেশন, কাওরাইদ, বরমী, মাওনা চৌরাস্তা, আনসার রোডসহ ১৮টি স্থানে সাইনবোর্ড লাগানো হয়েছে।

সাইনবোর্ডগুলোতে একই ধরনের কথা লেখা হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে- ‘সতর্কবার্তা, শ্রীপুর রেলগেট সিএনজি/অটোরিকশা চালকসহ সব পরিবহণ শ্রমিক ভাইদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সিএনজি/অটোরিকশা স্ট্যান্ড বা যেকোনো পরিবহণ থেকে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিকভাবে নিম্নে উল্লেখিত নম্বরে যোগাযোগ করুন। শ্রীপুর থানার ওসি, পরিদর্শক (তদন্ত), ডিউটি অফিসার ও জাতীয় জরুরি সেবা নাম্বার ৯৯৯ যোগাযোগ করতে বলা হয়েছে।’

প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েই এলাকায় আগমনের পরপরই তিনি চাঁদাবাজ, সন্ত্রাসী আর ভূমিদস্যুদের বিরুদ্ধে নিজের অবস্থান পরিষ্কার করে এসব সিদ্ধান্ত গ্রহণ করেন। প্রতিমন্ত্রীর অনুসারী নবঘটিত শ্রীপুর উপজেলা জাতীয় শ্রমিক লীগ ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এসব সাইনবোর্ড স্থাপন করেন।

প্রতিমন্ত্রী টুসির এমন সিদ্ধান্তে গাজীপুর-৩ আসনের সর্বস্তরের জনসাধারণের মধ্যে ব্যাপক আলোচনার ঝড় উঠেছে। চা-স্টলে নানান আড্ডায় সবার মুখেই প্রতিমন্ত্রীর এমন সিদ্ধান্তের প্রশংসা করতে শোনা যায়।

প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর গত বৃহস্পতিবার তিনি প্রথম এলাকায় আসেন। প্রথমে তিনি আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত থেকে বিভিন্ন ধরনের সমস্যার কথা শুনেন। শুক্রবার বিকালে উপজেলার তেলিহাটি ইউনিয়নের ছাতিরবাজার এলাকায় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি বলেন, ‘আমার নির্বাচনি এলাকার কিছু জায়গায় চাঁদাবাজি হচ্ছে। আপনারা প্রকৃত চাঁদাবাজদের নামের তালিকা দেন। ব্যক্তিগত বিরোধে কারো নাম দেবেন না। চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমার এলাকায় কোনো চাঁদাবাজি চলবে না।’

মাওনা-শ্রীপুর সড়কের অটোরিকশাচালক রফিকুল ইসলাম সরকার বলেন, টুসি আপা এমপি হওয়ার পর থেকে আমাদের আর চাঁদা দিতে হচ্ছে না। কেউ কোনো ধরনের সমস্যাও করছে না। এছাড়াও বিভিন্ন জায়গায় চাঁদা না দেওয়ার জন্য ফেস্টুন লাগানো হয়েছে। আমরা এ ধরনের কার্যক্রমে খুশি। আমাদের রক্ত পানি করা টাকা কোনো চাঁদাবাজকে দিতে হবে না।

প্রতিমন্ত্রীর এমন সিদ্ধান্তে খুশি হয়েছেন স্থানীয়রাও। সিনিয়র শিক্ষক বলেন, ‘চলতে ফিরতে প্রায়ই পরিবহণ সেক্টরে চাঁদাবাজির কথা শুনতাম। শুনতাম তাদের অসহায়ত্বের কথা। এখন চাঁদা দেওয়া লাগছে না! বিষয়টি আমাদের কাছে অবশ্যই আশাতীত। আমরা চাই সবার সুন্দর বসবাসের জায়গা হোক।’

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকির হাসান জিকু ও নবঘটিত জাতীয় শ্রমিক লীগ শ্রীপুর উপজেলা শাখার সভাপতি জনাব সোলাইমান হক বলেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি আপার নির্দেশে আমরা এ সাইনবোর্ডগুলো টাঙিয়েছি।

ওসি মো. শাহ জামান জানান, চাঁদাবাজি ও চাঁদাবাজদের বিষয়ে এক চুলও ছাড় দেওয়া হবে না। কোথাও চাঁদাবাজির তথ্য পেলে তা তাৎক্ষণিকভাবে জানানোর অনুরোধ করেছেন তিনি।

প্রতিমন্ত্রী টুসি বলেন, চাঁদাবাজি নিরসনে প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নিয়েছি। চাঁদাবাজি, সন্ত্রাসী, ভূমিদস্যুতা ও দুর্নীতি নিরসনে পর্যায়ক্রমে নানামুখী কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন

আরো দেখুন......