1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
প্রতিবছরের ন্যায় এ বছরও কুরবানীর সমস্ত গোশত গরিব দুঃখী অসহায় মানুষদের মাঝে অকাতরে বিলিয়ে দিলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ননীক্ষীর ইউনিয়নের বনগ্রাম বাজার, জলিরপাড়ের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী শেখ মোঃ জিন্নাহ।। এবারও চসিকে কোরবানির বর্জ্য পরিস্কার -পরিচ্ছন্নতায় শীর্ষে দক্ষিণ হালিশহর ওয়ার্ড শিবগঞ্জে ভ্যান চালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার হারুন অর রশিদ ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”। 

চট্টগ্রাম -১১আসন:কে জিতবে লতিফের নৌকা না সুমনের কেটলি,এই জল্পনা কল্পনা!

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ৮৪ জন দেখেছেন

হোসেন বাবলা:

৫ জানুয়ারি আর মাত্র এক দিন পরেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন।ইতিমধ্যে আজ শুক্রবার সকাল‌ টায় প্রচার-প্রচারণাও শেষ হয়েছে।
চট্টগ্রাম -১১আসন (বন্দর ইপিজেড-পতেঙ্গা) খ্যাত গোল্ডেন আসন হিসেবে পরিচিত।

এই‌ আসনে ভোটের মাঠে লড়ছেন ৮ জন বৈধ প্রার্থী। তারা হলেন – ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর মাওলানা আবুল বাশার মু:জয়নুল আবেদীন জোবায়ের ( চেয়ার প্রতীক), সুপ্রিম পার্টি (বিএসপি)’র মোঃ মহিউদ্দিন একতারা, তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত- সোনালী আঁশ, গণফোরামের উজ্জ্বল ভৌমিক (উদীয়মান সূর্য),এনপিপি(আম প্রতীক)নারায়ন রক্ষিত(জয় প্রকাশ), একজন ডামি প্রার্থী ওমর হাজ্জাজ।
এদের মধ্যে হেভিওয়েট প্রার্থী জিয়াউল হক সুমন তৃণমূল আওয়ামী লীগের মনোনীত স্বতন্ত্র থেকে কেটলি প্রতীক এবং গত তিন বারের এমপি এম এ লতিফ এবারও নৌকা প্রতীকে ভোটের মাঠে লড়ছেন।

সবার মুখে মুখে একটি জিঞ্জাসা,কে জিতবে নৌকা না কেটলি। সাধারণ ভোটারদের সমর্থন হয়তোবা নতুন কোন মার্কা, প্রার্থী জিতুক এবারের নির্বাচনে । এর কারণ হিসেবে সাধারণ ভোটারদের বক্তব্য যে, বিগত ১৫ বছর ধরে হাসপাতাল নিয়ে বেশ ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন। আর নিয়মিত দলের নেতাকর্মীদের সাথে যুক্ত না থেকে ব্যাক্তিগত ভাবে নির্বাচনী এলাকায় রাজনৈতিক ও উন্নয়ন কাজ করে দফায় দফায় বিতর্কের জন্ম দেন। এছাড়া ও নিজের ইচ্ছামত বিভিন্ন কমিটি, উপ কমিটি গঠন করে আঃ লীগের কর্মকাণ্ড কে বারংবার তিরস্কার করেন এই হাইব্রিড নেতা।তার জন্য প্রকৃত আঃ লীগের হাজার হাজার নেতাকর্মী, নৌকার সমর্থকরা বিশেষ করে চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগও এই বিতর্কিত এমপির বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কেন্দ্রীয় কার্যালয়ে চিঠি দিয়েছে। দলের নেতাকর্মীদের বিশাল এক অংশ এবার তার সাথে না থেকে তৃণমূল আওয়ামী লীগের মনোনীত স্বতন্ত্র প্রার্থী সুমনের কেটলি মার্কায় ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন। তাদের অনেকেই মনে করছেন ( বিশ্লেষকরা) লতিফ অনেক আগেই সাংগঠনিক ভাবে পরাজিত হয়ে বারবার ঢাকায় দৌড়াচ্ছে।এর কিছু টা প্রকাশ পায় তার সাথে সম্পর্কিত কাছের লোক গুলো।
১৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া নির্বাচনী‌ প্রচার-প্রচারণায় মাঠে তেমন একটা ছিলেন না। ২/৩ টি গণসংযোগ, মিছিল বাদে লতিফ নৌকার পক্ষে তেমন কোন কথা ও বলেনি। এর মধ্যে একটি ফেস্টুনে ভোট চুর শব্দ ব্যবহার করে দলের নেতাকর্মীদের দোপের মুখে পড়েছেন। তার বিরুদ্ধে আনা অভিযোগের আরও একটি হচ্ছে, মহামারী করোনা কালে অসুস্থ্যার অজুহাতে দীর্ঘ বছর এলাকায় কারও সঙ্গে যোগাযোগ না রাখার।
তবে সে দিক থেকে ২বারের কাউন্সিলরের পক্ষে গণরায় সৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বিশ্লেষকরা মনে করছেন। তার মধ্যে ১০ ওয়াডের ৮জন কাউন্সিলর,৩/৪ জন সাবেক কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর সহ নগর আওয়ামী,১০ওয়াড কমিটির নেতৃবৃন্দ, স্থানীয় আওয়ামী লীগ,

যুবলীগ,ছাত্রলীগ,স্বেচ্ছাসেবক লীগ ৩ থানা আঃ লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ স্বক্রিয় উপস্থিত থেকে স্বতন্ত্র প্রার্থীর ভোট করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া ও বন্দর পতেঙ্গা, ইপিজেডের আঞ্চলিকতার টানে ও সুমনের কেটলি মার্কায় গণজোয়ার সৃষ্টি হয়েছে বলে জানান,প্রবীণ মোঃ মোঃ ইলিয়াছ। এদিকে সুমনের স্বাগতিক ৩৯ নং ওয়ার্ডে সর্বাধিক ভোটার সংখ্যা ও জয়ী হতে বিরাট একটা ফ্যাক্টর হিসেবে কাজ করবে।এই ওয়াডে প্রায় দেড় লাখের অধিক ভোট।
সর্বমোট সাড়ে ৫ লাখের বেশি ভোটার চট্রগ্রাম -১১ আসনে।সব বিবেচনায় রেখে প্রচার-প্রচারণা, নতুন প্রজন্মের কাছে তুলে ধরা, আত্মীয় স্বজনদের কাছে পরিচিত এবং বদলে যাওয়া সময়ের উন্নয়ন ও গণমানুষের চাওয়া অলৌকিক ঘটনা না ঘটলে কেটলি মার্কার জিয়াউল হক সুমন হয় তা বা জিতে নতুন রেকর্ড গড়বে।
০৭ জানুয়ারি সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন দেখতে প্রস্তুত ভোটারদের কাছে প্রত্যাশা।

শেয়ার করুন

আরো দেখুন......