1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
দক্ষিণ হালিশহরে একাডেমি কাপের ওয়াম -আপ ফুটবল ম্যাচে সিনিয়র টিম ৪-০গোলে জয়ী. গাজীপুর জেলা জাসাস এর সদস্য সচিব সোহেল মন্ডলের ১ম মৃত্যুবার্ষিকী পালিত. বটিয়াঘাটায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওনের যোগদান ঝিনাইগাতীতে ত্রাণসামগ্রী বিতরণ করেন ত্রাণ মন্ত্রালয়ের মাননীয় উপদেষ্টা ফারুক-ই-আজম।  বরগুনায় একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামী আল আমিন গ্রেফতার চট্টগ্রাম মডেল স্কুল’র শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশ ওমর কিন্ডার গার্ডেন স্কুলে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিক ও শেরপুর জেলা আঃ লীগের সা:সম্পাদক এড: চন্দন কুমার আটক। বরগুনায় জমকালো আয়োজনে কালবেলার ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত গোপালগঞ্জে কালবেলা’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

রাজশাহীর বাঘায় বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সেনা সদস্য নূরুন নবীকে সেনাবাহিনীর গার্ড অব অনার প্রদান।

  • আপডেট সময়ঃ শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৮৩ জন দেখেছেন

আঃ মান্নান বিশেষ প্রতিনিধিঃ ৮ ডিসেম্বর, ২০২৩ ইং (শুক্রবার) রাজশাহীর বাঘায়
সদ্য প্রয়াত অবসরপ্রাপ্ত সেনা সদস্য, বীর মুক্তিযোদ্ধা নূরুন নবীকে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। শুক্রবার ৮ ডিসেম্বর বিকেল ৩ টায় বাঘা কেন্দ্রীয় গোরস্থানে তাঁকে গার্ড অব অনার দেন বগুড়া সেনানিবাসের ক্যাপ্টেন তানভীর হাসান। তার সাথে ছিল সেনা সদস্যরা। ৭২ বছর বয়সে নূরুন নবী গত মঙ্গলবার(৫ ডিসেম্বর) দুপুর ২টায় নিজ বাসভবেন মৃত্যুবরণ করেন। রাত সাড়ে ১০ টায় রাষ্ট্রীয় মর্যদায় বাঘা কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী,১ ছেলে,২মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

জানা যায়,নূরুন নবী ১৯৫১ সালের ১২ নভেম্বর বাঘা উপজেলার মিলিকবাঘা গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালের ৯ অক্টোবর বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের হয়ে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহন করেন। তিনি তার জীবনে দেশপ্রেমের এক মহান দৃষ্টান্ত রেখে গেছেন। কাজের স্বীকৃতি স্বরুপ রণ তরকা, সময় পদক,জয় পদকসহ অনেক পদক গ্রহন করেছেন।
ক্যাপ্টেন তানভীর হাসান জানান,২৫ বছর চাকুরি শেষে ১৯৯৪ সালের ৩০ সেপ্টেম্বর চাকুরি হতে অবসর গ্রহন করেন। উন্নত চারিত্রিক বৈশিষ্টের অধিকারি ও সদা হাস্যজ্জ্বল এই বীর সেনাবাহিনীর সকল কর্মকান্ডে অন্যন্ত উৎসাহের সাথে অংশ গ্রহন করতেন এবং সফলতার সাথে সম্পন্ন করতেন।

গার্ড অব অনার প্রদানের সময় উপস্থিত ছিলেন গোরস্থান কমিটির সভাপতি খন্দকার মনোয়ারুল ইসলাম,সাবেক সাধারন সম্পাদক আব্দুল লতিফ মিঞা সভাপতি বাঘা প্রেসক্লাব, মরহুমের সহোদর নূরল হক সরকার,ছেলে শিমুল সরকার,ছোট ভাইয়ের জামাতা জহির রায়হান,সাবেক সেনা সদস্য আব্দুল হালিম মিঞাসহ অনেকে। স্থানীয়রা জানান,অল্প বয়সে কৃতী ফুটবলার ছিলেন নূরুন নবী।

শেয়ার করুন

আরো দেখুন......