1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

বদলগাছীতে আচরণবিধি লঙ্ঘন করে মনোনয়ন পএ জমা সহকারী রিটানিং অফিসে ছবি তুলতে সাংবাদিকদের বাঁধা।

  • আপডেট সময়ঃ শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৯৯ জন দেখেছেন

বদলগাছী প্রতিনিধি (নওগাঁ):-
দ্বাদশ জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ গত ৩০শে নভেম্বর বেলা ১১টায় সহকারী রিটার্নি কর্মকর্তা (ইউএনও) বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দিতে যান নওগাঁ৪৮/০৩ আসনের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তী। এ সময় গণমাধ্যমকর্মীরা ইউএনওর কার্যালয়ে ছবি তুলতে প্রবেশে বাধা প্রদানকরেন নিরাপত্তায় থাকা আনসার সদস্য ।

বদলগাছী সহকারী রিটানিং অফিসের নিরাপত্তা কর্মি ও গণমাধ্যমকর্মীদের মধ্যে ব্যাপক বাকবিতান্ডা হয়েছিল। দৈনিক সংবাদের সাংবাদিক সাগর, ও দৈনিক ইনকিলাবের সাংবাদিক এনাম সহ বেশ কয়েক জন সাংবাদিক বলেন, সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের বাধা সহ অসৎআচরণ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের শামিল ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে ১১টায় শত শত নেতাকর্মী গাড়ি বহর নিয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আসেন।এবং নওগাঁ-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী মনোনয়ন জমা দিয়ে শান্তিশৃংখলভাবে ফিরে যান । এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীরা নৌকা প্রতীক ও সৌরেন্দ্রনাথের পক্ষে বিভিন্ন স্লোগান লক্ষ করা গেছে । কর্তব্যরত আনসার সদস্যের সঙ্গে বাকবিতণ্ডার এক পর্যায়ে ইউএনওর কক্ষে প্রবেশ করতে দেওয়া হয়। সাংবাদিকদের সঙ্গে আনসার সদস্যের বাকবিতণ্ডার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

বদলগাছী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সানজাদ রয়েল (সাগর) বলেন, ইউএনওর কক্ষে প্রবেশের বাধাটি গণমাধ্যম কর্মীদের মধ্যে চাপা দুঃখ ও ক্ষোভ বিরাজ করছে ।

দুপুর আড়াইটায় আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ডিএম মাহবুব উল মান্নাফ (শুভ) ৩/৪ জন ব্যক্তিকে সাথে নিয়ে মনোনয়ন পত্র জমা দিতেযান তখনও সাংবাদিকদের ইউএনওর কার্যালয়ে প্রবেশে বাধা দেন ঐ আনসার সদস্য।
বদলগাছী প্রেস ক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক খালিদ হাসানসহ উপজেলার বেশ কয়েকজন সাংবাদিক বলেন, প্রার্থী মনোনয়ন জমা দেওয়ার সময় সাংবিদকরা ঢুকতে চাইলে বাধা দেওয়া হয় সত্য । ইউএনওর রুমের সামনে কর্তব্যরত আনসার সদস্য সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন, কোনোভাবেই কাম্য নয়।
বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও স্বতন্ত্র প্রার্থী ডিএম মাহবুব উল মান্নাফ (শুভ) বলেন, ‘গতকাল দুপুর ২টার পর বদলগাছী ইউএনওর কার্যালয়ে আমি মনোনয়ন পত্র জমা দিতে যায়। , তখন সাংবাদিকদের ইউএনওর রুমে প্রবেশে বাধা দুঃখ জনক। এছারা ও বিষয়ট ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিও দেখা গেছে। আওয়ামী লীগের প্রার্থী সৌরেন্দ্রনাথ ও স্বতন্ত্র প্রার্থী মাহফুজা আকরাম চৌধুরী মিছিলের বহর নিয়ে মনোনয়ন পত্র জমা দিতে আসেন এবং শান্তির শৃঙ্খলা বজায় রেখে সহ ভাবে হেরে গেছেন। । প্রার্থীদের মিছিল করা ও ইউএনওর এ ধরনের আচরণ কোনোভাবেই কাম্য নয়।

সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেওয়া ও প্রার্থীদের মিছিল ও শোডাউন করার সুষ্ঠু নির্বাচন কে প্রশ্নবিধ্য দেখায় বলে স্বচেতন মহলের অভিমত।সঠিক ব্যবস্থা না হলে আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটতেই থাকতে পারে।
এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা আলপনা ইয়াসমিন বলেন, মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে নওগাঁ-৩ আসনের অধিকাংশ প্রার্থী আমার কার্যালয়ে মনোনয়ন জমা দেন। মনোনয়ন জমা দিতে যাতে কোনো ধরনের অসুবিধা না হয় সেজন্য আমার রুমের সামনে ডিউটিরত আনসার সদস্যকে বলা ছিল,। যাতে কমসংখ্যক লোক রুমে প্রবেশ করতে পারে । দুপুরের পর একজন স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে আসলে তাঁর সঙ্গে কয়েকজন সাংবাদিক আমার রুমে প্রবেশকরতে চান। এ সময় ডিউটিরত আনসার সদস্য তাদেরকে চিনতে না পারায় নিষেধ করেন। সাগর নামের এক সাংবাদিকের সঙ্গে তাঁর বাকবিতণ্ডা হয়। পরে অবশ্যই ঐ সাংবাদিক আমার রুমে প্রবেশ করে প্রার্থীর মনোনয়ন জমাদানের ছবি তুলেছেন।
আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন জমা দিতে আসেন তখন আমার পার্শের চেয়ারে বদলগাছী উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুল আলম খান বসেছিলেন। তিনি তখন উঠে গিয়ে সম্মান করে আওয়ামী লীগের প্রার্থী সৌরেন্দ্রনাথকে চেয়ারে বসতে দেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. গোলাম মওলার কাছে জানতর চাইলে তিনি বলেন, মনোনয়ন জমা দেওয়ার সময় সহকারী রিটার্নিং কর্মকর্তার কক্ষে সাংবাদিকদের প্রবেশের বাধা দেওয়া হয়েছে কিনা বিষয়টি আমার কাছে কেউ কোনো অভিযোগ করেনি।যদি করে থাকে তাহলে বিষয়টি দুঃখজনক।
এনামুল কবীর এনাম বদলগাছী নওগাঁ

শেয়ার করুন

আরো দেখুন......