1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদককে জেল হাজতে প্রেরণ

  • আপডেট সময়ঃ শুক্রবার, ২৪ নভেম্বর, ২০২৩
  • ৩০ জন দেখেছেন

আশরাফুল আলম সরকার,বিশেষ প্রতিনিধি:-গাজীপুরের কাপাসিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে জেল হাজতে প্রেরন।

গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর)  দুপুর দুইটার দিকে কাপাসিয়া থানা থেকে গাজীপুর আদালতে পাঠালে তাঁকে জেল হাজতে প্রেরন করেন।

গ্রেফতারকৃত সাংবাদিক শামসুল হুদা লিটন (৫২) উপজেলার দুর্গাপুর ইউনিয়নের   তারাগঞ্জ এলাকার নাশেরা গ্রামের বাসিন্দা।

কাপাসিয়া থানার (ওসি) মো: আবু বকর মিয়া জানান,গত বুধবার বিকেলে উপজেলার তারাগঞ্জ এলাকা থেকে বাসায় ফেরার পথে তাকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, গত অক্টোবরে কাপাসিয়া থানায় দায়েরকৃত রাজনৈতিক একটি মামলার তদন্তে তার সংশ্লিষ্টতা পাওয়া যায় । ওই মামলায় লিটনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

কাপাসিয়া প্রেসক্লাবের সভাপতি সঞ্জীব কুমার দাস জানান, সাংবাদিক শামসুল  হুদা লিটন সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের (জেইউজি) যুগ্ম সাধারণ সম্পাদক, কাপাসিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাব পত্রিকার কাপাসিয়া প্রতিনিধি এবং তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহকারি অধ্যাপক।
তিনি আরও বলেন,শামসুল হুদা লিটন দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশার পাশাপাশি শিক্ষকতা করে আসছেন। তার স্ত্রী ও একজন শিক্ষক। শামসুল হুদা লিটনের স্ত্রী বীর মুক্তিযোদ্ধার সন্তান শিক্ষিকা সুইটি জানায়, ষড়যন্ত্র মূলক রাজনৈতিক মিথ্যা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। এতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা। মিথ্যা মামলায় সাংবাদিক লিটনকে অবিলম্বে তার মুক্তির দাবী জানিয়েছেন ,গাজীপুর প্রেসক্লাব, গাজীপুর জেলা প্রেসক্লাব, গাজীপুর টেলিভিশন ক্লাব, কাপাসিয়া প্রেসক্লাব, গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাব,কাপাসিয়া রিপোটার্স ইউনিটি, গাজীপুর জেলা সাংবাদিক ঐক্য পরিষদ,গাজীপুর জেলা ঐক্য ফোরাম, কালিগঞ্জ প্রেসক্লাব, শ্রীপুর প্রেসক্লাব, গাজীপুর  সিটি প্রেসক্লাব, গাজীপুর জেলা  আর জে এফ, সম্মিলিত পেশাজীবি পরিষদসহ বিভিন্ন পেশাজীবি ও সামাজিক সংগঠন গুলো গ্রেফতারের নিন্দা জানিয়ে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, আগামী ২৬ নবেম্বর রবিবার সকাল দশটায় গাজীপুর জেলার সর্বস্তরের সাংবাদিকদের উপস্থিতিতে সাংবাদিক শামসুল হুদা লিটনের মুক্তি ও ষড়যন্ত্র মূলক মামলা প্রত্যাহারের দাবিতে
গাজীপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন গাজীপুর প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ।

 

শেয়ার করুন

আরো দেখুন......