1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

জারুলছড়ি বন বিহারে ৪র্থ তম কঠিন চীবর উদযাপন

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ৭৬ জন দেখেছেন

রুপম চাকমা, বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি:-রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলি জারুলছড়ি বন বিহারে নানা আয়োজনের মধ্য দিয়ে বাঘাইছড়ি উপজেলার জারুলছড়ি বন বিহারে কঠিন চীবর দান উদযাপন করা হয়েছে। বৃস্পতিবার (২৩ নভেম্বর) দিনব্যাপী।কঠিন চীবর দান উপলক্ষে জারলছড়ি বন বিহারের দায়ক-দায়িকার আয়োজনে’র।

শুরু হয় এই কঠিন চীবর দান অনুষ্ঠান।সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বৌদ্ধ বিহার থেকে শুরু হয়ে বাঘাইহাট করেঙ্গাতলি সড়কে প্রদক্ষিণ শেষে জারুলছড়ি বন বিহারে গিয়ে সমবেত হয়। কঠিন চীবর দানৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিমুক্তি ভাবনা কুঠিরের অধ্যক্ষ প্রিয় নন্দ মহাস্হবির ভান্তে। জারলছড়ি বন বিহারের অধক্ষ্য রত্ন বোধি ভান্তে।

অনুষ্টানে বিশ্বশান্তির মঙ্গল কামনায় সূত্রপাঠ, জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, বুদ্ধপূজা, অষ্ট পরিষ্কারদান, সংঘদান ,কল্প তরুদান,পঞ্চশীল গ্রহণ, কঠিন চীবর দানের মন্ত্র পাঠ,ধর্মদেশনা শেষে কঠিন চীবর দান করা হয়।এসময় অনুষ্ঠানে সন্ধর্ম দেশক হিসেবে উপস্থিত ছিলেন, বাঘাইহাট বনানি বন বিহারের অধক্ষ্য কৃপা রত্ন ভান্তে, দেব ধাম্মা মহাস্হবির ভান্তে ও চন্দ্র কির্তী ভান্তে দেশনা করেন।

এসময় আরও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শুভ শান্তি চাকমা মেম্বার বঙ্গলতলি ইউপি সদস্য। এসারাও বিভিন্ন পাড়া থেকে হাজার হাজার বৌদ্ধ ধর্মাবলম্বী নারী পুরুষ অংশ গ্রহন করেন।

সন্ধ্যায় বিশ্ব শান্তি কামনায় সমবেত প্রার্থনা, হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও ফানুস উত্তোলনের মাধ্যমে শেষ হয়েছে দিনব্যাপী এই দানোত্তম শুভ কঠিন চীবর দান অনুষ্ঠান

শেয়ার করুন

আরো দেখুন......