1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

র‌্যাব-৭,চট্টগ্রাম’র অভিযানে লামা থানার শিশু ধর্ষণ মামলার পলাতক আসামি মোঃ শাহিন প্রকাশ পুতু গ্রেফতার।

  • আপডেট সময়ঃ শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৮৪ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

 

মামলার বাদী জয়নাল উদ্দীন (৪২) বান্দরবান জেলার লামা থানাধীন বড় মুসলিম পাড়া এলাকার বাসিন্দা। গত ১৯ ডিসেম্বর ২০২২ তারিখ বাদী তার শিশু সন্তানদের বাড়ীতে রেখে ব্যক্তিগত কাজে লামা বাজারে এবং ভিকটিমের মা ও খালা ডাক্তার দেখানোর জন্য চকরিয়ায় গমন করে। ঐসময় ভিকটিম শিশু মোঃ হোসাইন জিসান (৭) এবং শিশু তাফফিয়া (৪) নিজ বাড়ীর উঠানে খেলা করছিল। শিশুদের বাড়ীতে একাপেয়ে প্রতিবেশী ইউসুফ এর শ্যালক মোঃ শাহিন @ পুতু ভিকটিম শিশুকে টাকার প্রলোভন দেখিয়ে বাদীর গোসলখানায় নিয়ে ভিকটিমের ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক মুখ চেপে ধরে পায়ূ পথে ধর্ষণ করে এবং উক্ত বিষয়ে কাউকে কিছু না বলার জন্য হুমকি প্রদান করে চলে যায়। পরবর্তীতে ভিকটিমের বাবা-মা বাড়িতে আসলে ভিকটিম ঘটনার বিষয়টি তাদের জানায়।

 

উক্ত ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে মোঃ শাহিন @ পুতু’কে আসামি করে বান্দরবান জেলার লামা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। যার মামলা নং-০৯/১৭৪, তারিখ-১৯ ডিসেম্বর ২০২২, ধারা-নারী ও শিশু নির্যাতন ও দমন আইন ২০০০ (সঃ/২০০৩) এর ৯(১)। মামলা দায়েরের পর হতে আসামি মোঃ শাহিন @ পুতু আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।

 

র‌্যাব-৭, চট্টগ্রাম বর্ণিত ধর্ষণ মামলার পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষে গোয়েন্দা নজরধারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সূত্রে জানতে পারে যে, বর্ণিত ধর্ষণ মামলার পলাতক আসামি আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানাধীন ফরিদার পাড়া এলাকায় আত্মগোপন করে আছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ১৬ নভেম্বর ২০২৩ তারিখ আনুমানিক ১৪৩০ বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামি মোঃ শাহিন প্রকাশ পুতু (২২), পিতা-মোঃ বাবুল, সাং-হরিণখাইয়া, থানা-লামা, জেলা-বান্দরবান’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আকটকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে সে বর্ণিত ধর্ষণ মামলার পলাকত আসামি মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, সে আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়ানোর জন্য চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে ছিল।

 

গ্রেফতারকৃত আসামি সংক্রান্ত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের বান্দরবান জেলার লামা থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......