1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭ ও র‌্যাব-১১ এর যৌথ আভিযানে ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণ করে ছাত্র হত্যা মামলার সশস্ত্র পলাতক আসামি জোবায়ের হোসেন প্রকাশ হৃদয় গ্রেপ্তার। র‍্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ইপিজেড থানার আলোচিত ও চাঞ্চল্যকর ৬ বছরের কণ্যা শিশু ধর্ষণ মামলার পলাতাক আসামি শফিকুল ইসলাম গ্রেপ্তার।  অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে ভুয়া ভিসা দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে মুকসুদপুরের সক্রিয় এক প্রতারক চক্র, প্রশাসনের হস্তক্ষেপ কামনা ভুক্তভোগীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিক্সা চালক বাবু মোল্যার কবর জিয়ারত ও পরিবারের খোঁজ খবর নিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি দল র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অস্ত্র হাতে নিয়ে নাশকতা সৃষ্টিকারী, চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী,মাদক সম্রাট, গ্যাং লিডার,যুবলীগ কর্মী,কিলার ফয়সাল গ্রেপ্তার। পতেঙ্গা থানায় হামলা,ভাংচুর ও সী বীচে চাঁদাবাজীর অভিযোগে মাসুদ করিম গ্রেপ্তার। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে হত্যা মামলার এজাহারনামীয় আসামি লক্ষ্মীপুর সদর উপজেলা যুবলীগের আহবায়ক ও কুখ্যাত মাদক ব্যবসায়ী মোঃ রাশেদ গ্রেফতার। বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১

ফলোআপ সংবাদ প্রকাশের জেরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০হাজার টাকা অর্থদন্ড।

  • আপডেট সময়ঃ বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩
  • ৩৩৪ জন দেখেছেন

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি :

গত ১১ নবেম্বর দৈনিক গনমুক্তি পত্রিকা সহ বিভিন্ন অনলাইন নিউজ পোটালে খবর প্রকাশের জেরে শেরপুর জেলা প্রশাসক এর নির্দেশনায় আজ বুধবার শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাংশা ইউনিয়নের সমেশ্বরী নদীর তাওয়াকুচা এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে মোঃ আশরাফ আলী (২৭) নামে এক বালু ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

১৫নভেম্বর বুধবার বিকেলে এ ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি)
মোঃ আশরাফুল কবীর।

দন্ডিত বালু ব্যবসায়ী উপজেলার বালিঝুড়ি এলাকার মোজাম্মেল হকের ছেলে।উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে,বুধবার বিকেলে
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়ার নেতৃত্বে
সহকারী কমিশনার (ভূমি)
মোঃ আশরাফুল কবীর,
বিজিবি,বন বিভাগ এবং আনসার বাহিনীর সমন্বয়ে উপজেলা টাস্কফোর্সের এক অভিযান পরিচালনার সময়
বালিঝুড়ি এলাকার বাসিন্দা এবং অবৈধ বালু ব্যবসায়ী আশরাফ আলীকে সমেশ্বরী নদীর তাওয়াকুচা এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহণকালে হাতে নাতে আটক করা হয়।

পরে তার হেফাজতে থাকা অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ করা সহ বালু উত্তোলন ও পরিবহণের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযুক্ত আশরাফ আলীকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী তাকে ৫০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন “অবৈধভাবে বালু উত্তোলন করা পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর।এতে করে নদীর তীরে ভাঙ্গনের সৃষ্টি হবে এবং তীরবর্তী বাসিন্দাদের বাড়িঘর ভেঙ্গে যেতে পারে।

জনস্বার্থে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।এসময় বিজিবি,বনবিভাগ এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা কর্মচারি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো দেখুন......