1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

বাজারের সড়কের ইঠ তুলে খেলার মাঠ তৈরি

  • আপডেট সময়ঃ রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৫৬ জন দেখেছেন

পারভেজ রানা,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনা সদর উপজেলা ৭নং ঢলুয়া ইউনিয়নের নলী বাজারের আভ্যন্তরীণ সড়কের ইটের সলিং উঠিয়ে খেলার মাঠ তৈরি করেছে কতিপয় যুবক।

গত (২৬ অক্টোবর ২০২৩) বৃহস্পতিবার সকাল ১১ টায় এ ঘটনা ঘটলেও এখন পর্যন্ত জনপ্রতিনিধি ও প্রশাসন কোন ব্যবস্হা গ্রহণ না করায় বাজারের ব্যবসায়ীদের মাঝে খোভ বিরাজ করছে।

জানা গেছে,ঐ দিন স্থানীয় কয়েকজন যুবক এসে রাস্তার পাশে থাকা ভাসমান দোকানদারদের তাড়িয়ে দিয়ে রাস্তার ইট তুলে ফেলে।এমন ঘটনায় বিভিন্ন স্হানে অভিযোগ করেছেন বাজারের ব্যাবসায়ীরা।
ব্যবসায়ীরা জানান,মনির মৃধা নামের এক দোকানদার বলেন, ৫০ বছরের এই বাজারে সপ্তাহে ২ দিন রবিবার ও বৃহস্পতিবার বাজার বসে। বাজারের দিন বিভিন্ন এলাকা থেকে ব্যাবসায়ীরা এসে এখানে দোকান নিয়ে বসেন। গাতকালও এখানে দোকান নিয়ে বসেছিলেন কয়েকজন ব্যাবসায়ী। কিন্তু স্থানীয় কয়েকজন ছেলে এসে তাদেরকে তাড়িয়ে দিয়ে এখানের ইট উঠিয়ে নিয়ে যাচ্ছিলো, আমরা বাধা দেয়ায় তারা ইট না নিয়ে উঠিয়ে পাশে রেখেছে।

বাজেরের দোকাদাররা আরো অভিযোগ করে বলেন, দিলিপ কর্মকারের ছেলে লিটু কর্মকার (৪০), ফারুক সিকদারের ছেলে সিয়াম(২২), টিপু সিকদারের ছেলে জিসান(২৪), মোয়াজ্জেম এর ছেলে রবিউল(২৩) ও মন্নান খান এর ছেলে রাকিব (২১)তারা সবাই এসে দোকানদারদের সরিয়ে দিয়ে বাজারের ইট উঠিয়ে ফেলেছে।
নলী বাজারের ব্যাবসায়ী কমিটির সভাপতি বলেন, লিটু কর্মকার একজন সন্ত্রাসী তার ত্রাসে এলাকার লোকজন অতিষ্ঠ। গতকাল লিটু কর্মকার লোকজন নিয়ে এসে ক্ষমতা দেখিয়ে বাজেরের ইট উঠিয়ে ফেলেছে। সরকারি সম্পত্তি নিজ দখলে নিতে চাচ্ছে তারা।
তিনি আরো বলেন, আমরা দোকানদাররা বাধা দেয়ায় আমাদেরকে বিভিন্ন হুমকি দিচ্ছে, আমরা এর সঠিক বিচারের দাবি জানাচ্ছি। অভিযুক্ত জিসান ও সিয়াম বলেন, আমরা প্রতিবছর এখানে ব্যাটমিনটন খেলি, এই জায়গাটা নিচু হয়ে গেছে তাই ইট গুলো উঠিয়ে বালু দিয়ে উচু করার জন্য ইট উঠিয়েছি। এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত লিটু কর্মকার কোন মন্তব্য করতে রাজি হয়নি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম মিঞা বলেন, এ বিষয়ে আমরা কোন অভিযোগ পাইনি, তবে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যাবস্থা নিবো।

শেয়ার করুন

আরো দেখুন......