1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

গোপালগঞ্জে পূজা মণ্ডপ পরিদর্শনে বাংলাদেশ আনসার ও ভিডিপির গোপালগঞ্জের জেলা কমান্ড্যান্ট মোঃ ফজলে রাব্বি

  • আপডেট সময়ঃ মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৯২ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি:

গোপালগঞ্জের মুকসুদপুরের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গোপালগঞ্জের জেলা কমান্ড্যান্ট মোঃ ফজলে রাব্বি। মণ্ডপ পরিদর্শনকালে তিনি সনাতন ধর্মাবলম্বীদের সাথে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা মতবিনিময় করেন।

সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় মুকসুদপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আনসার বাহিনীর এ কর্মকর্তা।

তিনি প্রতিটি মন্দির পরিদর্শনকালে সেখানকার সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা মতবিনিময় করেন এবং মন্ডপ গুলোর পরিচালনা কমিটি ও সেচ্ছাসেবক কমিটির নেতৃবৃন্দের সঙ্গে নিরাপত্তা বিষয়ে খোঁজ-খবর নেন।

মুকসুদপুর উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শনকালে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মুকসুদপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

পূজামন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গোপালগঞ্জ জেলা সার্কেল এ্যাডজুট্যান্ট অজিত কুমার ঘোষ, উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক জলিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিভা মন্ডল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রকিম বৈরাগী, প্রমর্থ বৈদ্য, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী বিশ্বজিৎ বৈদ্য, শিক্ষক তপন কুমার অধিকারী।

মন্ডপ পরিদর্শন শেষে জেলা কমান্ড্যান্ট মোঃ ফজলে রাব্বি বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয়ের পক্ষ হতে পূজা মন্ডপ পরিদর্শন করছি। জেলায় রেঞ্জের অধীনস্ত ব্যাটালিয়ন হতে একটি কুইক রেসপন্স টিম প্রস্তুত রাখা হয়েছে। আমাদের আনসার বাহিনীর সদস্যরা ২৪ ঘণ্টা মন্ডপে দায়িত্ব পালন করছেন। পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও তাদের নিজস্ব স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় আমরা সবাই মিলে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি।

তিনি আরও বলেন, দূর্গাপূজা উপলক্ষে সারাদেশে ৩২ হাজার ৮৪৫টি মণ্ডপের নিরাপত্তায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) দুই লাখ ১২ হাজার ৬৬২ সদস্যকে মোতায়েন করা হয়েছে। আগামী ২৪ অক্টোবর বিজয়া দশমী পর্যন্ত তারা সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

জানা যায়,গোপালগঞ্জ জেলার পাঁচটি উপজেলার ১৩০১ টি পূজা মন্ডপে পিসি ৩৪২ জন, এপিসি ১৩০১জনসহ ৮৪৯০ জন সাধারণ নারী-পুরুষ আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়াও ঝুঁকি বিবেচনায় অতি গুরুত্বপূর্ণ মন্ডপে ৮ জন এবং গুরুত্বপূর্ণ মন্ডপে ৬ জন এবং সাধারণ মন্ডপগুলোতেও ৬ জন করে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

এরআগে তিনি রবিবার জেলার সদর উপজেলা,কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শন করেন।

শেয়ার করুন

আরো দেখুন......