1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

গণসংযোগে ব্যস্ত নড়াইল-১ আসনের আ’লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় যুবলীগ নেতা কাজী সরোয়ার

  • আপডেট সময়ঃ সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৫৮ জন দেখেছেন

ফকির মিরাজ আলী শেখ, বিশেষ প্রতিনিধি:

উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে বাংলাদেশ,কিন্তু সারাদেশের ন্যায় পিছিয়ে রয়েছে দক্ষিণের জেলা নড়াইল ১ আসন।

তাই পিছিয়ে পড়া এ জনপদের উন্নয়নে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নড়াইল-১ আসনের বিভিন্ন এলাকায় দলীয় নেতা-কর্মীদের নিয়ে বর্তমান সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে লিফলেট বিতরণ করে প্রার্থীতা জানান দিচ্ছেন কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আ.লীগের সদস্য কাজী সরোয়ার হোসেনসহ বিভিন্ন নেতাকর্মীরা।

তৃণমূলের মানুষদের জনজীবন পরিবর্তনের জন্য উন্নয়নমূলক মেগা প্রকল্পের পাশেপাশি “গ্রাম হবে শহর”সহ বিভিন্ন কর্মকাণ্ড হাতে নেয় বর্তমান সরকার। এরই ধারাবাহিকতায় দীর্ঘদিন সরকারি সহায়তা থেকে বঞ্চিত জনপদে এসেছে আমূল পরিবর্তন। উন্নয়নের ছোঁয়ায় বদলে গেছে সারাদেশের চিত্র। কিন্তু ভিন্নরুপে নড়াইলের এই আসনটি।

নড়াইল-১ আসনে ঘুরে দেখা যায়, আওয়ামী লীগ সরকারের আমলে সারাদেশে যে ব্যাপক উন্নয়ন হয়েছে, তার ভিন্ন চিত্র নড়াইল ১ আসনে, এই আসনটিতে ব্যাপক বাজেট বরাদ্দ থাকলেও, দৃশ্যমান তেমন কোন উন্নয়ন চোখে পড়েনি, সারা দেশে ঘরে ঘরে জ্বলছে বিদ্যুতের আলো। পাকা হয়েছে রাস্তাঘাট, গড়ে উঠেছে নতুন নতুন স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, মন্দির। প্রতিটি পরিবার ব্যবহার করছে স্যানিটারি ল্যাট্রিন ও নলকূপ। মানুষ চিকিৎসা নিচ্ছেন স্থানীয় কমিউনিটি ক্লিনিক গুলোতে। সমাজের হতদরিদ্র ভূমিহীন বাসিন্দারা পেয়েছেন জমির মালিকানা ও মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। কিন্তু একটু ভিন্ন চিত্র নড়াইল এই ১ আসনের।

এই পিছিয়ে পড়া জনপদের পরিবর্তনে ক্ষমতাসীন আওয়ামী লীগের সকল উন্নয়নের কর্মকান্ড তুলে ধরে ইতিমধ্যে দ্বাদশ সাংসদ নির্বাচনের অনেকেই জানান দিলেও এই মুহুর্তে মাঠে রয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আ.লীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট চেয়ে গণসংযোগ ও সরকারের উন্নয়নের তথ্য তুলে ধরতে জনগণের দোরগোড়ায় যাচ্ছেন বীর মুক্তিযোদ্ধা মরহুম কাজী লোকমান হোসেনের কনিষ্ঠ পুত্র আওয়ামী লীগ নেতা কাজী সরোয়ার হোসেন। তিনি নড়াইল-১ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

দীর্ঘদিন ধরেই তিনি এই আসনটিতে নিজস্ব অর্থায়নে উন্নয়নমূলক কাজ, গরীব-অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন। চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।

মনোনয়ন প্রত্যাশী কাজী সরোয়ার হোসেন জানান, দলীয় নেতা-কর্মীসহ বিভিন্ন পেশার মানুষকে সঙ্গে নিয়ে তিনি গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে নড়াগাতি বাজার, যোগানিয়া, বাঐসোনা, কলাবাড়িয়া, কালিয়া বাজার, বাবরা-হাচলা, চাঁচুড়ি বাজার ও চপুরুলিয়াসহ বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ করেছেন।

সংসদীয় আসনের অন্যান্য এলাকাতেও গণসংযোগ করবেন বলে জানান তিনি।

গণসংযোগ কালে উপস্থিত ছিলেন পহরডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মাহামুদুল মল্লিক,নড়াগাতি থানার পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান ও সাধারণ সম্পাদক মুকিত মোল্যা, জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওমর চৌধুরী ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মোল্যা, কলাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিবরিল মোল্যা, খাশিয়াল ইউনিয় আওয়ামী লীগের সভাপতি খান আজাদ আলী ও সাধারন সম্পাদক সেকেন্দার আলী,মাউলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রশান্ত সর্নতার,কালিয়া উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি জন মোল্লা ও সাধারন সম্পাদক আনু মোহাম্মদ,নড়াগাতী সেচ্ছাসেবক লীগের সভাপতি খান রুপম জিয়া,নড়াগাতী থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ নাছিম পারভেজ,কালিয়া পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রশান্ত রায়,নড়াগাতি থানা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কিসমত চৌধুরী,যুবলীগ নেতা শেখ নাদিম মাহমুদসহ স্থানীয় নেতাকর্মীরা।

নেতা-কর্মী, সমর্থকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ জানান, করোনাকালীন সময়ে ফ্রী অক্সিজেন সেবা, ঘরে ঘরে খাবার ও ঔষধ পৌঁছে দিয়েছিলো। মানবতার সেবক কাজী সরোয়ার হোসেন ইতোমধ্যে গরিবের বন্ধু এবং নেতাকর্মী বান্ধব নেতা হিসেবে এলাকায় ব্যাপক পরিচিতি পেয়েছেন।

তবে নড়াইল ১ আসনের স্থানীয় বাসিন্দারা জানান, এলাকার নাগরিকদের মূল সমস্যা ভাঙাচোড়া সড়ক, নালার অপ্রতুলতা, জলাবদ্ধতা, পানির সংকট ও মশার উপদ্রব। এর মধ্যে সড়কের নিন্মমানের কাজ হওয়ায় ভেঙে হয়েছে বেহাল দশা। বিভিন্ন সড়কের ওপরের পিচের ঢালাই উঠে গিয়ে শুধু খোয়া টিকে আছে। উন্নয়নমূলক কর্মকাণ্ডের সঠিক তদারকি করেন না দায়িত্বে থাকা জনপ্রতিনিধিরা। বর্তমানে এ আসনটিতে নৌকা প্রতীকের আওয়ামী লীগের এমপি কবিরুল হক মুক্তি দীর্ঘ সময় ক্ষমতায় থাকলেও তিনি পূর্বে ছিলেন আ. লীগের বিপক্ষের স্বতন্ত্র প্রার্থী।

এলাকাবাসীর দাবি নড়াইল-১ আসনের অসমাপ্ত কাজগুলো শেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-৪১বাস্তবায়নে কাজ করতে কাজী সরোয়ার হোসেনকে নৌকার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দিবে এমনটাই প্রত্যাশা স্থানীয় জনগণের।

শেয়ার করুন

আরো দেখুন......