1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ভিকটিকে উদ্ধার ও এজাহার নামীয় প্রধান আসামি মোঃ মোস্তাফা কামালসহ আটক-০২ আমতলীতে যত্রতত্র গড়ে ওঠা ৪৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ। বদলগাছীতে ফায়ার সার্ভিস আসার পূর্বেই আগুন নিভাল গ্রামবাসী। সিডিএ’র নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ টেপির বাড়ি উচ্চ বিদ্যালয়ের নব গঠিত পরিচালনা  কমিটি গঠন।  চট্রগ্রাম,রিয়াজ উদ্দিন বাজার এর বিপরিতে, রাইফেল ক্লাব এলাকায় চার্জার ফ্যানের মূল্য বেশি,ফুলকলির মেয়াদ উত্তীর্ণ পণ্য থাকায় জরিমানা। বাঘায় কবি সাহিত্যিক পরিষদের ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপন । কালাইয়ে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত স্থানীয় এমপি তার বন্ধু প্রার্থীর পক্ষ নেয়ায় নির্বাচন প্রভাবিত আশংকায় প্রার্থীতা প্রত্যাহার করলেন।   বটিয়াঘাটায় নারিকেল ফলনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১০ বছরের বড় নারী সহকর্মী ধর্ষণ মামলার এজাহার নামীয় পলাতক আসামী মোঃ বোরহান উদ্দীন আটক।

  • আপডেট সময়ঃ সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-

বাংলাদেশ আমার অহংকার এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

ভুক্তভোগী ভিকটিম স্বামীর সাথে বনিবনা না হওয়ায় গত ২০১৭ সালে স্বামীকে তালাক প্রদান করে। তালাক প্রদানের পর ভিকটিম গত ১৯ মার্চ ২০১৯ইং তারিখে রাজাশাহী জেলায় আমচত্বর ইসলামী ব্যাংক লিমিটেড মেডিকেল হাসপাতালে কম্পিউটার অপারেটর হিসাবে চাকুরীতে যোগদান করে। চাকুরীর সুবাদে তার শাখার প্রাশাসনিক কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন এর সাথে ভিকটিমের পরিচয় হয়। গত মে ২০২২ ইং মাসে ভিকটিম অসুস্থ হলে শাখার প্রশাসনিক কর্মকর্তা মোঃ বোরহান উদ্দিন তার শারীরিক খোঁজখবর নিতে ভিকটিমের ভাড়া বাসায় যায়। ভিকটিমকে বাসায় একা পেয়ে তার ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে এবং ঘটনাটি কাউকে না বলার জন্য ভয়ভীতি প্রদান করে। পরবর্তীতে মোঃ বোরহান উদ্দিন ভিকটিমকে বিবাহের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে এবং ভিকটিমের সাথে দীর্ঘদিন যাবত শারীরিক মেলামেশা করে আসছে। এক পর্যায়ে ভিকটিম বিবাহ বর্হিভূত সম্পর্ক না করা এবং বিবাহের জন্য চাপ দিলে মোঃ বোরহান উদ্দিন বিভিন্ন তালবাহানা শুরু করে।

 

পরবর্তীতে গত ৩১ আগস্ট ২০২৩ ইং তারিখ মোঃ বোরহান উদ্দিন ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক পুনরায় ধর্ষণ করলে বিষয়টি তার পরিবারকে অবহিত পূর্বক মোঃ বোরহান উদ্দিন’কে বিবাহের জন্য চাপ প্রয়োগ করেন। মোঃ বোরহান উদ্দিন ভিকটিমকে বিবাহের কথা অস্বীকার করিলে ভিকটিম গত ০৪ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ বাদী হয়ে রাজশাহী জেলার শাহমাখদুম থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-০২/১০১ তারিখ-০৪ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ ধারাঃ ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং/২০০৩) এর ৯(১)। মামলা রুজু হওয়ার পর হতে আসামী মোঃ বোরহান উদ্দিন আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে রাজশাহী হতে নিজ এলাকা চট্টগ্রামে আত্মগোপন করে।

ভিকটিমের আবেদনের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম সূত্রে বর্ণিত ধর্ষণ মামলার এজাহার নামীয় আসামী মোঃ বোরহান উদিন’কে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরধারী অব্যাহত রাখে। নজরধারীর এক পর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে সূত্রে বর্ণিত ধর্ষণ মামলার এজাহার নামীয় পলাতক আসামী আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বায়োজীদ বোস্তামী থানাধীন অক্সিজেন মোড় এলাকায় অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৪ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ আনুমানিক ১৫১০ ঘটিকায় র‌্যাব-৭ চট্টগ্রাম এর আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ বোরহান উদ্দিন (৩০), পিতা- মোঃ শাহাব উদ্দিন, সাং-খুর্দ্দ গোহিরা, থানা-আনোয়ায়, জেলা-চট্টগ্রাম’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে, উক্ত ধর্ষণ মামলার এজাহার নামীয় পলাতক আসামী মর্মে স্বীকার করে।

৫। গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......