1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে আলোচিত ও চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” আসামি মোঃ সুমন গ্রেফতার।  বাঘায় মোটরসাইকেল আরোহী নিহত এক ,গুরুতর আহত দুই। আমতলীতে হিরন হত্যা মামলার প্রধান আসামি নয়ন মৃধা গ্রেপ্তার  সাজেকে কাচালং নদীতে ফুল ভাসানোর মধ্য দিয়ে বিঝু উৎসবের সুচনা পুলিশি তৎপরতা ও আন্তরিক ভূমিকায় মানসিক ভারসাম্যহীন (পাগল) মহিলার বাচ্চা প্রসবে সহযোগিতা । ভোটারদের টাকা দিতে বাঁধা দেওয়ায় ছুরিকাঘাতে চেয়ারম্যান সমর্থককে হত্যা। শেরপুর পুলিশ লাইন্সে পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত শিকড় ঝিনাইগাতীর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত ঈদের শুভেচ্ছা জানালেন সেবক, কামরুজ্জামান (বাবলু কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির (সদস্য) জামালপুরের সানন্দবাড়ীতে অসকস বাংলাদেশের পক্ষ থেকে ঈদ সামগ্রী উপহার হতদরিদ্রদের

আমতলীতে দায়িত্নে অবহেলায় অধ্যক্ষ সহ শিক্ষক-কর্মচারীদের শো’কজ

  • আপডেট সময়ঃ বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৬ জন দেখেছেন

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

পাবলিক পরীক্ষার দায়িত্বে অবহেলার অভিযোগে বরগুনার আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ ইউনুচ আলীসহ প্রতিষ্ঠানের সকল শিক্ষক-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।১৭ সেপ্টেম্বর মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক জাকির হোসাইন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বরগুনার আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে ১৭ মে অনুষ্ঠিত দাখিল পরীক্ষার্থীদের ‘কৃষি শিক্ষা’ বিষয়ের প্রশ্নপত্রের স্থলে হল কর্তৃপক্ষ তাদের ‘বাংলাদেশ ও বিশ্ব পরিচয়’ বিষয়ের প্রশ্নপত্র বিতরণ করেছেন মর্মে একটি অভিযোগ কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ কর্তৃক মাদ্রাসা শিক্ষা অধিদফতরে পাঠানো হয়। আপনাদের এহেন কর্মকাণ্ড বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত)’ এর ১৮.১ (গ) অনুচ্ছেদের পরিপন্থী। এমতাবস্থায় মাদ্রাসা কর্তৃপক্ষের পাবলিক পরীক্ষায় দায়িত্বে অবহেলার কারণে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের শিক্ষাজীবনে যে ক্ষতি সাধিত হয়েছে তার জন্য মাদ্রাসার অধ্যক্ষসহ সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীর এমপিও সাময়িক স্থগিত/স্থায়ীভাবে বন্ধের ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না মর্মে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে মাদ্রাসা শিক্ষা অধিদফতরে মহা-পরিচালক বরাবর জবাব দিতে হবে।’ এ নোটিশের খবর আমতলী পৌছলে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনার সঙ্গে জড়িত অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে শাস্তি দাবি করেছেন সংশ্লিষ্ট পরীক্ষার্থীরা।

জানা গেছে,আমতলী বন্দর হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষা দিতপ না পেরে ৫৫ পরীক্ষার্থী কেন্দ্র থেকে বের হয়ে যায়। পরীক্ষার্থী তানহা,হাবিুল্লাহ, আয়শা, ও আবিদা বলেন,চতুর্থ বিষয়ের পরীক্ষা দিতে না পারায় আমাদের কাঙ্ক্ষিত ফলাফল হয়নি। মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোঃ জাকির হোসাইন বলেন, নোটিশের জবাবের আলোকে বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

আরো দেখুন......