1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
খুলনা বটিয়াঘাটা উপজেলা পরিষদ নির্বাচন জমে উঠেছে,চেয়ারম্যান পদে লড়াই হবে রাহুল,শিমু,মিলন ও নিতাই মধ্যে। বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের ২৪ ও ২৫ অর্থ বছরের প্রায় সাড়ে ৪ কুঠি টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন চেয়ারম্যান । ঝিনাইগাতীতে আদিবাসী শিশু ধর্ষণের দায়ে গ্রেপ্তার-১ মহাসড়কে অপরিকল্পিত ব্রিজ ভোগান্তির শেষ নেই লক্ষ্য লক্ষ্য মানুষের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি ও চাঁদা আদায়সহ নগ্ন ভিডিও ধারণের ঘটনায় ভুয়া সাংবাদিকসহ গ্রেফতার-০৩ চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় বিভিন্ন কর্মসূচির তৎপরতায় মেট্রোপলিটন পুলিশ বাবাকে পিটিয়ে পঙ্গু করার অভিযোগ উঠেছে ছেলে এবং পুত্র বধুর বিরুদ্ধে গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাকিল হোসেন গ্রেফতার।  ঘূর্ণিঝড় রেমালে বন্দরের সব কার্যক্রম বন্ধ ঘোষণা অ্যালার্ট-৪ জারি

সুন্দরবনে ট্রলারসহ তিন জেলেকে আটক মোঃ কামরুল ইসলাম টিটু বাগেরহাট জেলা প্রতিনিধি পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা এলাকার অভয়ারণ্যে বিষ দিয়ে মাছ ধারার সময় একটি ট্রলারসহ তিন জেলেকে আটক করেছে বনরক্ষীরা। রবিবার ১৭ সেপ্টেম্বর সকাল ৭ টার দিকে শরণখোলা রেঞ্জের সিডা কটকা খাল এলাকায় এ ঘটনা ঘটে। আসামীদের বিরুদ্ধে বন বিভাগে মামলা দায়ের করা হয়েছে। বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা এসিএফ মাহবুব হাসান জানান সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা এলাকার অভয়ারণ্যে বিষ দিয়ে মাছ ধারছে এমন গোপন সংবাদে কটকা টহল ফাঁড়ির ওসি সুরজিত এর নের্তৃত্বে বনরক্ষীদেও একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় অভায়ারণ্য এলাকায় বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে সুন্দরবনের শরণখোলা রেঞ্জ সংলগ্ন শরণখোলা গ্রামের আলম খার পুত্র ফেরদৌস খা, একই গ্রামের সায়েদ চাপরাশির পুত্র আনোয়ার চাপরাশি, ও সাজাহান শিকদারের পুত্র রিয়াজুল শিকদারকে বিষের বোতল ও বেশকিছু জালসহ আটক করে বনরক্ষীরা। এদের বিরুদ্ধে বন বিভাগীয় আইনে মামলা দায়ের করে বাগেরহাটে প্রেরণ করা হয়েছে। শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান আরও জানান স্বল্প জনবল নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি তবুও এক শ্রেণির জেলেরা বনের মধ্যে ঢুকে আইন কানুন না মেনে বিষ দিয়ে মাছ ধরে ও অভয়ারণ্যে ঢুকে পড়ে তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে। মোঃ কামরুল ইসলাম টিটু বাগেরহাট জেলা প্রতিনিধি তারিখঃ ১৭.০৯.২৩

  • আপডেট সময়ঃ রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৫ জন দেখেছেন

মোঃ কামরুল ইসলাম টিটু,বাগেরহাট জেলা প্রতিনিধি:-

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা এলাকার অভয়ারণ্যে বিষ দিয়ে মাছ ধারার সময় একটি ট্রলারসহ তিন জেলেকে আটক করেছে বনরক্ষীরা। রবিবার ১৭ সেপ্টেম্বর সকাল ৭ টার দিকে শরণখোলা রেঞ্জের সিডা কটকা খাল এলাকায় এ ঘটনা ঘটে। আসামীদের বিরুদ্ধে বন বিভাগে মামলা দায়ের করা হয়েছে।
বন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা এসিএফ মাহবুব হাসান জানান সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা এলাকার অভয়ারণ্যে বিষ দিয়ে মাছ ধারছে এমন গোপন সংবাদে কটকা টহল ফাঁড়ির ওসি সুরজিত এর নের্তৃত্বে বনরক্ষীদেও একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় অভায়ারণ্য এলাকায় বিষ দিয়ে মাছ ধরার অভিযোগে সুন্দরবনের শরণখোলা রেঞ্জ সংলগ্ন শরণখোলা গ্রামের আলম খার পুত্র ফেরদৌস খা, একই গ্রামের সায়েদ চাপরাশির পুত্র আনোয়ার চাপরাশি, ও সাজাহান শিকদারের পুত্র রিয়াজুল শিকদারকে বিষের বোতল ও বেশকিছু জালসহ আটক করে বনরক্ষীরা। এদের বিরুদ্ধে বন বিভাগীয় আইনে মামলা দায়ের করে বাগেরহাটে প্রেরণ করা হয়েছে।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান আরও জানান স্বল্প জনবল নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি তবুও এক শ্রেণির জেলেরা বনের মধ্যে ঢুকে আইন কানুন না মেনে বিষ দিয়ে মাছ ধরে ও অভয়ারণ্যে ঢুকে পড়ে তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চলমান রয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......