1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
নোয়াখালী জেলার সুধারাম থানার চাঞ্চল্যকর হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি মোঃ রায়হান’কে চট্টগ্রামের পটিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ও র‌্যাব-১১। সীতাকুণ্ডে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ যানজট সৈনিক কল্যাণ সংস্থা Uno নিকট খেজুরের বীজ প্রদান বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি চট্টগ্রাম জেলা শাখা কমিটির অভিষেক অনুষ্ঠান ও মাস ব‍্যাপি সাংগঠনিক কর্মসূচি 2024 সম্পন্ন। বরগুনার তালতলীতে অবৈধ চোলাই মদসহ আটক ১ জন। “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়”– “শিক্ষায় কিন্ডারগার্টেন শিক্ষকদের আন্তরিকতা প্রশংসনীয়” শেরপুরের ঝিনাইগাতী তিনজন হোটেল মালিককে ৬ হাজার টাকা জরিমানা ২ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ী বরগুনা ডিবি পুলিশের হাতে আটক।

আজকের শিশুরা আগামীর দিনের ভবিষ্যৎ–পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

  • আপডেট সময়ঃ শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮১ জন দেখেছেন

আব্দুল মান্নান বিশেষ প্রতিনিধিঃ ১৫ সেপ্টেম্বর, ২০২৩ ইং (শুক্রবার)
লেখাপড়ার পাশাপাশি খেলার জগতেও বালক-বালিকারা এখন অনেক এগিয়ে গেছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী চারঘাট বাঘার উন্নয়নের রূপকার গণমানুষের নেতা আলহাজ্ব শাহরিয়ার আলম বলেছেন, আজকের শিশুরা আগামীর ভবিষ্যৎ। শিক্ষার পাশাপাশি খেলা ধুলার কোন বিকল্প নাই। বাংলাদেশের মানুষের কাছে একটি জনপ্রিয় খেলা ফুটবল। খেলাধুলা বিনোদনের একটি অংশ। শুক্রবার(১৫ সেপ্টেম্বর) বিকেলে বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যেকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন,প্রাথমিক শিক্ষাকে জাতীয় করণ করেছিলেন জাতির পিতা শেখ মুজিবুর রহমান। ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক পর্যায় বালক-বালিকাদের নৈতিক বিকাশ সাধন ও সু-নাগরিক হিসাবে গড়ে তোলার লক্ষে এই খেলা-ধুলার উদ্যোগ নেন। তখন রাজশাহী অঞ্চলে কতিপয় মৌলবাদীদের বাধার মুখে এ অঞ্চলে খেলা অনুষ্ঠিত হয়নি। এখন সারাদেশব্যাপী এ খেলা অনুষ্ঠিত হচ্ছে এবং পৃথিবীর সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট হিসাবে স্বীকৃতি পেয়েছে। বিনোদন প্রিয় মানুষ কখনো অন্যায় কাজ করতে পারেনা। শুধু বালক- বালিকা নয় ,বড়রাও খেলার জগতে সুনাম অর্জন করুক। নারীর ক্ষমতায়নে দেশ অনেক এগিয়ে। সামনের দিকে আরো বড় সফলতা বয়ে আনবে।

বাঘা উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিস এ খেলার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার শারমিন আখতার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ পরিচালক মোঃ সানাউল্লাহ,জেলা শিক্ষা অফিসার সাইদুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আাশরাফুল ইসলাম বাবুল। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মামুনুর রশিদ, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি ও বাঘা মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম।
উপস্থিত ছিলেন,অফিসার ইনচার্জ(ওসি) খায়রুল ইসলাম,আড়ানি পৌর মেয়র মুক্তার আলী,অধ্যক্ষ নছিম উদ্দীন,আ’লীগ নেতা মাসুদ রানা তিলু,সিরাজুল ইসলাম মন্টু,ওয়াহিদ সাদিক কবীর,শাহিনুর রহমান পিন্টু ও ইউপি চেয়রম্যানসহ শিক্ষক-শিক্ষার্থী।

বালকদের বঙ্গবন্ধু টুর্নামেন্ট- খেলায় বাউসা সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে আড়ানী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বালিকাদের বঙ্গমাতা টুর্নামেন্ট-এ ঝিনা সরকারী প্রাথমিক বিদ্যলয় ১-০ গোলে চক-আমোদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মাঝে ট্রফি (পুরুস্কার) তুলে দেন প্রতিমন্ত্রী সহ অতিথি বৃন্দ।
উল্লেখ্য, জেলায় অংশ গ্রহনের জন্য চ্যাম্পিয় দলকে আর্থিক সহায়তা করেছেন প্রতিমন্ত্রী।

শেয়ার করুন

আরো দেখুন......