1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
গোপালগঞ্জে হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন ডিসি কাজী মাহবুবুল আলম ফরিদপুর মেডিকেলের পরিচালককে প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের সড়ক অবরোধ গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে জব্দকৃত নিষিদ্ধ চায়না জাল ধ্বংস র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর  যৌথ অভিযানে নানা-নাতনি নিহত’ শিরোনামের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘাতক চালক ফেনী থেকে গ্রেফতার। প্রধান শিক্ষকের গাফিলতিতে নিয়োগ পরীক্ষা স্থগিত অংশগ্রহণকারীদের ভোগান্তি অস্ত্রসস্ত্র ও গুলি সহ ভূয়া ডিবি পুলিশ আটক জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না, জলিরপাড়ের ব্রোঞ্জ পল্লীতে আনন্দ উল্লাস ফুলপুর ৫নং সদর ইউনিয়নের শিমুলতলা হতে ডেঁফুলিয়া পযর্ন্ত রাস্তা উদ্ধোধন করলেন শরীফ আহমেদ এমপি শ্রীপুরে জমি নিয়ে বিরোধে আপন চার ভাইয়ের থানায় অভিযোগসহ কোর্টে মামলা। “কেয়া বৃত্তি শিক্ষায় সৃজনশীলতা ও মেধা বিকাশে সহায়ক”

বনবিভাগের দাবী তারা হরিণ শিকারী, তাদের দাবী তারা জেলে সুন্দরবনে বনরক্ষীর গুলিতে একজন আহত

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮৭ জন দেখেছেন

মোঃ কামরুল ইসলাম টিটু,বাগেরহাট জেলা প্রতিনিধি:-

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালি অভয়াশ্রম এলাকায় ফাঁদ পেতে হরিণ শিকারের সময় বনরক্ষীদের গুলিতে এক শিকারী গুলিবিদ্ধ হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১৩ সেপ্টেম্বর) ভোররাত সাড়ে চারটার দিকে চান্দের আড়া খাল এলাকায় এ ঘটনা ঘটে। গুলিতে আহত জয়নাল মাঝি কোষ্টগার্ডের সহযোগীতায় পাথরঘাটা হাসপাতালে ভর্তি হয়। পরে অবস্থার অবনতি ঘটলে তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে একটি সূত্রে জানা গেছে। গুলিবিদ্ধ জেলে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রুইতা গ্রামের আঃ রশিদ মাঝির পুত্র জয়নাল মাঝি। তবে জেলেরা দাবী করেছে তারা হরিণ শিকারী নয়।
বনবিভাগ সূত্রে জানা যায়, শরণখোলা রেঞ্জের কচিখালি অভয়াশ্রম এলাকায় ফাঁদ পেতে হরিণ শিকার করছে এমন গোপন সংবাদে শরণখোলা স্টেশন কর্মকর্তা নজরুল ইসলামের নেতৃত্বে স্মার্ট টিমের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় একটি ট্রলার দেখে সন্দেহ হলে তাকে সংকেত দেয়। এ সময় ট্রলারে থাকা হরিণ শিকারীরা ট্রলারটি না থামিয়ে বনবিভাগের স্প্রিডবোর্ডের সাথে ধাক্কা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বনরক্ষীরা গুলি করে। পরে হরিণ শিকারীচক্র পালিয়ে যায়। এসময় বনরক্ষীরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে কিছু হরিণের ফাঁদ উদ্ধার করে। অন্য দিকে ফাঁকা গুলিতে আহত জয়নাল মাঝিসহ ৫ জন কচিখালি কোষ্টগার্ডের কাছে জেলে পরিচয় দিয়ে সহযোগিতা কামনা করে এবং তারা জানায় তারা হরিণ শিকারী নয়। পরে তাদের পাথরঘাটা পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।
এ ব্যাপারে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, একটি শিকারীচক্র কচিখালি এলাকায় ট্রলার নিয়ে ঘোরা ফেরার সময় তাদের চ্যালেঞ্জ করলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং বনরক্ষীদের ট্রলারে ধাক্কা দেওয়ায় তারা ফাঁকা গুলি করে। এতে জয়নাল মাঝি নামে একজন আহত হয়েছে বলে তিনি নিশ্চিত হয়েছেন। তবে তাদেরকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় বনবিভাগীয় মামলা দায়ের করা হবে। কোষ্টগার্ড পশ্চিম জোনের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান গত রাতে বনরক্ষীদের গুলিতে একজন আহতসহ ৫ জেলে কচিখালি স্টেশনে জেলে পরিচয় দিয়ে সহযোগীতা চেয়েছেএবং তাদের পাথরঘাটা পৌছে দেয়ার জন্য বলা হয়েছে।
মোঃ কামরুল ইসলাম টিটু

শরণখোলা, বাগেরহাট।
তারিখ-২৩.০৯.২০২৩

শেয়ার করুন

আরো দেখুন......