1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
ঘূর্ণিঝড় রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত মংপ্রু মার্মার পরিবারের মানবেতর জীবনযাপন, আয়েরও কোন উৎস নেই ঝিনাইদহ চেক পোস্টে ২৭০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক কালাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে পশুর হাট। *মানবিক কার্যক্রমের অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদুল আযহা-২০২৪ উপলক্ষে ৫০ টি দুস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম।* এলজিইডি’র বাস্তবায়নে মুকসুদপুরের বিলচান্দা গ্রামের মানুষ শহরের সুবিধা পেতে চলেছে সাগরিকা ও হালিশহর বড়পুল মহেশখাল পাড়স্থ পশুর হাট পরিদর্শনে সিএমপি পুলিশ কমিশনার “সাংবাদিকতা সংক্রান্ত নেতিবাচক লেখাগুলো ফেসবুকে প্রচার বন্ধ হোক”- “সাইদুর রহমান রিমন”।  ঝিনাইগাতীতে মিলন হত্যার আসামী কাজল গ্রেফতার র‌্যাব-৭,চট্রগ্রাম’র অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র সক্রিয় সদস্য কর্ণফুলী থানা এলাকা থেকে উগ্রবাদী পুস্তিকা সহ গ্রেফতার -০২।  সোনে মেরিনচর পাড়া প্রাথমিক ও নিন্ম মাধ্যমিক বিদ্যালয় আলীকদম উপজেলায় শিক্ষা ক্ষেত্রে অনন্য নিদর্শন

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড- এ নিজের নাম লেখালেন ঠাকুরগাঁওয়ের অঙ্কন

  • আপডেট সময়ঃ রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৮৬ জন দেখেছেন

মোহাম্মদ মিলন আকতার,রংপুর বিভাগীয় ব্যুরো প্রধান:-

গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড- এ নিজের নাম লেখালেন ঠাকুরগাঁওয়ের অঙ্কন । এই সাফল্যে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে তার সাথে উজ্জ্বল হয়েছে নিজ জেলা ঠাকুরগাঁয়ের নাম ।

দ্রুততম সময়ের মধ্যে পাঁচটি রাবার (ইরেজার) একটির ওপরে আরেকটি দাঁড় করিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম লিখিয়েছেন ঠাকুরগাঁওয়ের ছেলে জাহিদুল ইসলাম অঙ্কন।

অঙ্কন ঠাকুরগাঁও সদর উপজেলার শাহপাড়ার ইকবাল হোসেনের ছেলে ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

গত বুধবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস থেকে ইমেইলের মাধ্যমে তাকে বিষয়টি জানানো হয়। অঙ্কনের রেকর্ডটি হলো- দ্রুততম সময়ে শুইয়ে রাখা পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির ওপরে আরেকটি ফেলে সম্পন্ন করা।

জানা যায়, ২.৪৭ সেকেন্ডে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির ওপরে আরেকটি ফেলে নতুন রেকর্ড গড়েছেন তিনি। এর আগে, এই রেকর্ড মালয়েশিয়ান এক নাগরিকের দখলে ছিল। যিনি ৩.৬৪ সেকেন্ডে রেকর্ডটি গড়েছিলেন।

গত ১৭ মে রেকর্ডের বিষয়ে মেইল করলে ২৩ আগস্ট ফিরতি বার্তায় অঙ্কনের বিষয়টি নিশ্চিত করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

অঙ্কন বলেন, ছোট থেকেই নতুন বা প্রোডাক্টিভ কিছু করার ইচ্ছে ছিল। করোনাকালে ঘরে বসে প্রচুর সময় নষ্ট হচ্ছিল। হঠাৎ একদিন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের চিন্তা মাথায় এলো। এরপর থেকে ঘাঁটাঘাঁটি শুরু করলাম। এর আগে, রেকর্ডের প্রচেষ্টা করেও ব্যর্থ হয়েছিলাম।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সন্তানের নাম আসায় খুশি অঙ্কনের মা-বাবাসহ আত্মীয়স্বজনেরা। অঙ্কনের বাবা জাহিদুল ইসলাম বলেন, সবাই মুঠোফোনে অভিনন্দন জানাচ্ছে। বাবা-মায়ের কাছে সন্তানের সাফল্যই নিজের সাফল্য।

তিনি আরও বলেন, আমরা অনেক খুশি। অঙ্কনের জন্য দোয়া রইলো, সে সামনের দিনে যেন আরও ভালো কিছু করতে পারে। আপনারও আমার ছেলের জন্য দোয়া করবেন।

ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামান বলেন, বিশ্বের দরবারে নিজের দেশ ও জেলার নাম সমুন্নত রাখা প্রশংসার দাবি রাখেন। যা করে দেখিয়েছেন অংকন। পরবর্তীকালে উপজেলা প্রশাসন তার পাশে থাকবেন।

শেয়ার করুন

আরো দেখুন......