1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শ্রীপুর পৌর ৬ নং ওয়ার্ড পূর্ব পাড়া গ্রামে মুরুব্বী,ছাত্র ও যুবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে শেরপুরের শ্রীবরদীতে শিশু ধর্ষণ চেষ্টার মামলায় ধর্ষক গ্রেপ্তার জনাব আকবর আলী খান, পিপিএম, অফিসার ইনচার্জ, শ্রীপুর থানা। গাজীপুর জেলায় মার্চ/২০২৪ মাসের অপরাধ সভায় শ্রেষ্ট অফিসার নির্বাচিত হন। আমতলীতে ডায়রিয়ার প্রকোপ,হাসপাতালে তীব্র শয্যা সংকট র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ১২ বছরের শিশু আজিম হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রনি আক্তার ০৮ বছর পর  গ্রেফতার। শেরপুরের ভুয়া পুলিশ পরিচয়ে বিবাহ, অর্থ আত্মসাৎ প্রদানকারীর সহযোগী গ্রেপ্তার এশিয়ান টেলিভিশনের কুতুবদিয়া প্রতিনিধির উপর হামলা গোবিন্দগঞ্জে মাহবুর হত্যার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট কল্যাণ সোসাইটি’র ঈদ পূর্ণমিলনী সম্পন্ন জামিন চেয়ে আবারও আবেদনের প্রস্তুতি মিন্নি’র

মরার আগেও কি পাকা রাস্তা হেঁটে বাড়ি যেতে পারিনা বদলগাছীতে এক মুক্তিযোদ্ধার আকুতি।

  • আপডেট সময়ঃ সোমবার, ২১ আগস্ট, ২০২৩
  • ৪৫ জন দেখেছেন

এনামুল কবীর এনাম প্রতিনিধি বদলগাছী নওগাঁ।

নওগাঁ জেলার বদলগাছীতে এক মুক্তি যোদ্ধার আকুতি মরার আগে ও কি পাকা রাস্তায় হেঁটে যেতে পারবনা বাড়িতে।
জানা গেছে উপজেলার মিঠাপুর ইউনিয়নের মিঠাপুর পশ্চিম পাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মায়ের ভালবাসা কে বিসর্জন দিয়ে মায়ের অজান্তে পরনে লুঙ্গি গায়ে ছিরা ষাট পড়ে রাতের অন্ধকারে হেটে হেটে ভারতে গিয়ে মুক্তিযুদ্ধের ট্রেনিং করে ফিরে অস্ত্র হাতে পা হানাদার বাহিনীর সঙ্গে যুদ্ধ শুরু করেন।এদেশ ও জাতির জন্য,
যুদ্ধ চলাকালীন সময়ে তিনি তিন বার পাক হানাদারদের সন্মুখ যুদ্ধে পতিত হন,।কিন্তু প্রাণ পোন জীবন যুদ্ধে বেঁচে যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান। ৪ পাড়ার এক হাজার লোকের মধ্যে খুলিল একাই চলে যান ট্রেনিংগে এবং ফিরে আসেন বীর মুক্তিযোদ্ধার অস্ত্র হাতে সামনাসামনি যুদ্ধে প্রাণে বেঁচে থেকে আজ ও তাকে ১ কিলোমিটার কাঁদা রাস্তা হেটে যেতে হয় বাড়িতে।
তার বাড়ির সামনের রাস্তা দিয়ে ৫ গ্রামের মানুষ অতিবা কষ্টে পায়ে হেঁটে চলাচল করে থাকেন, বর্ষামৌসুমে একটু পানিতে কাঁদায় হেঁটে যাওয়া দায়।

তিনি বলেন রাস্তা টি পাকা করনের জন্য বারংবার চেয়ারম্যান সহ নেতাদের বলি তারা আমার কথা শুনে কিন্তু রাস্তার সুব্যাবস্হা কেন হয় না। গ্রামীন এই রাস্তাটির আইডি হয়েছে যার নম্বর ৩৫, মিঠাপুর পাকা রাস্তার দই ভান্ডার হতে তাজপুর ফুলমিয়ার বাড়ি পর্যন্ত কাঁচা রাস্তা টি, ঐতিহাসিক পাহাড় বৌদ্ধ বিহারের সঙ্গে যোগাযোগ বেহাল অবস্থা।
মুক্তি যোদ্ধা খলিলুর রহমান বলেন আমি আমার ভাতিজা সাংবাদিক এনাম কে গত ঈদের পরের দিন সঙ্গে নিয়ে এলজিডি হেড অফিসে কর্মরত প্রতিবেশি আঃ সালাম চৌধুরীর কাছে রাস্তা টি পাকা করনের জন্য আকুতি জানিয়েছি। তিনি জানান অনেকের কাছে রাস্তা টি পাকা করনের প্রার্থনা করেছি কাজ হচ্ছে না,পাক হানাদার বাহিনীর সম্মুখ যুদ্ধে বেঁচে জীবনের শেষ ইচ্ছে পাকা রাস্তায় হেটে হেটে বাড়ি যেতে চাই।এই ভাবেই আকুতি জানান দেন বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান।
একজন বীর মুক্তিযোদ্ধার স্মৃতিবিজরিত আকুতি শুনে তিনি হতবাক হয়ে বলেন, আল্লাহর উপরে ভরসা রাখেন মরার আগে পাকা রাস্তায় হেটে হেটে বাড়িতে যাবেন।

এবিষয়ে মিঠাপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তাটি আমি আবেদন করেছি কাগজ পএ প্রসেসিং সময় হলে কাজ হবে।তিনি আরও বলেন রাস্তা টি বৌদ্ধ বিহার রাস্তার সঙ্গে সম্পৃক্ত।
বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান একজন নম্র ভদ্র মিষ্ট ভাষী উপজেলার কোন নেতাই শুনেনা তার কথা, যার জন্য পদ পদবী যার জন্য নেতা তার জন্য নেই হালা রুটি। নওগাঁ জেলা জাতীয় যুব সংহতির সহ সভাপতি এনামুল কবীর এনাম সহ গ্রামবাসী রাস্তা টি বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান নামে নাম করুনের দাবি করেন।

শেয়ার করুন

আরো দেখুন......